মেকআপের যত অজানা | BD Times365 মেকআপের যত অজানা | BdTimes365
logo
আপডেট : ২৯ নভেম্বর, ২০১৫ ১৫:৪৫
মেকআপের যত অজানা
অনলাইন ডেস্ক

মেকআপের যত অজানা

আপনি কি কোন অনুষ্ঠানে যাচ্ছেন? তাহলে আপনাকে মেকআপ তো করতেই হবে। কিন্তু যেনতেন ভাবে মেকআপ সেরে ফেললেন তা আপনার সৌন্দর‌্য বৃদ্ধির বদলে ‍পুরো সাজটাই মাটি করে দিতে পার।

প্রতিটি মেকআপই আইটেম ব্যবহারের ক্ষেত্রে যথেস্ট যুক্তি থাকতে হবে। দীর্ঘদিনের প্রচলিত নিয়ম-কানুনগুলো হয়তো আপনার সৌন্দর্য প্রকাশে বাধা হয়ে দাঁড়াচ্ছে। ভেঙে ফেলুন সেসব ভ্রান্ত ধারণা।

নিয়ম তৈরি করাই হয় ভাঙার জন্য! দেখে নিন, মেকআপের এ ভুল ধারণাগুলো কী কী-

ব্লাশার কী গালেই লাগানো যায়?

ব্লাশার কেবল গালেই লাগাতে হবে- এটা ঠিক নয়। ব্লাশার নিয়ে নানা ধরনের নিরীক্ষা চালাতে পারেন। কনট্যুর করা যায় ব্লাশার দিয়ে। এছাড়া মুখের আকৃতি অনুযায়ীও এর রয়েছে ভিন্ন ব্যবহার। বড় মুখ হলে গালে লাগান ব্লাশার। মুখ চিকন দেখাবে।

চোখ ও ঠোঁটের সাজ গাঢ় হওয়া যাবে না

চোখ এবং ঠোঁট একই সঙ্গে গাঢ় সাজে সাজানো যাবে না- এটা এক ধরনের প্রচলিত বিশ্বাস। তবে চোখে স্মোকি সাজ থাকলে ঠোঁটে হালকা রঙের লিপস্টিক লাগাতে হবে এমন কোন কথা নেই। ঠোঁট এবং চোখ দুটিতেই ভারি মেকআপ দেওয়া যায় যদি সেটা পরিবেশ ও আপনার সঙ্গে যায়।
 

মাথার তালুতে কন্ডিশনার লাগানো যাবে না
কন্ডিশনার কেবল চুলে লাগাতে হবে, মাথার তালুতে লাগানো যাবে না- এটি একটি ভুল ধারণা। উল্টো মাথার তালুতে কন্ডিশনার লাগালে মাথার ত্বকের ময়েশ্চার অটুট থাকে। চুলও সিল্কি হয়।
 

মেকআপ কনট্রাস্ট হতে হবে

পোশাক কম উজ্জ্বল হলে মেকআপ হতে হবে ভারী- এমনটাই মনে করেন সবাই। তবে ম্যাচিং গহনা ও মেকআপও কিন্তু জমকালো ভাব নিয়ে আসতে পারে সাজে। যেমন সাদা পোশাকের সঙ্গে সাদা গহনা ও মেকআপ বেশ দেখাবে।  


লিপস্টিক ও নেইল পলিশ ম্যাচিং হতে হবে

নেইল পলিশের সঙ্গে ম্যাচিং করে লিপস্টিক লাগাতে হবে- এমন কথার ভিত্তি নেই। বিভিন্ন শেইডের নেইলপলিশ লাগাতে পারেন, লিপস্টিক হালকা বা গাঢ় যেটাই হোক না কেন।

বিডিটাইমস৩৬৫ ডটকম/এইচজে/একে/জেডএম