স্যান্ডউইচের লোভে শরীর বিকোচ্ছে গ্রীস তরুনী | BD Times365 স্যান্ডউইচের লোভে শরীর বিকোচ্ছে গ্রীস তরুনী | BdTimes365
logo
আপডেট : ২৯ নভেম্বর, ২০১৫ ১২:০৩
স্যান্ডউইচের লোভে শরীর বিকোচ্ছে গ্রীস তরুনী
অনলাইন ডেস্ক

স্যান্ডউইচের লোভে শরীর বিকোচ্ছে গ্রীস তরুনী

ফাইল ফটো

একটা স্যান্ডউইচের দাম আর কত, তরুনীর শরীরের চেয়ে বেশী? অবস্থা এমন যে, মাত্র একটা চিজ কিংবা স্যান্ডউইচের কম দামে গ্রীসের তরুনীরা বিকোচ্ছে তাদের শরীর। দেনার দায়ে ডুবছে। বেঙে পড়েছে গ্রীসের অর্থনীতি। ক্রমশেই বাড়ছে বেকারত্ব।

স্যান্ডউইচের দামের চেয়েও কম একটি মেয়ের শরীর। দেশে অর্থনৈতিক মন্দা। চাকরী নেই, খিদের মুখে একটা চিজ বা স্যান্ডউইচের জন্য বাধ্য হয়ে সহসাই নিজেদের বিকিয়ে দিচ্ছেন সামান্য খাবার কেনার জন্য।

নতুন এক সমিক্ষায় বলা হয়েছে ১৭ হাজার গ্রীস তরুনী অর্থনৈতিক অক্ষমতার কারনে যৌন পেশায় যুক্ত হয়েছে। সমগ্র ইউরোপে মধ্যে যৌন ব্যাবসার মূল্য সবচেয়ে সস্তা।

দুবছর আগেও গ্রীসে যৌন্যকর্মীদের গড় রেট ছিলো ৫০ ইউরো। কিন্তু অর্থনৈতিক মন্দার কারনে খদ্দর ধরতে তাঁরা নিজেদের বিকিয়ে দিচ্ছে সস্তায়। সে দেশের তরুনীরা মাত্র দুই ইউরোর বিনিময়ে নিজের শরীর বিক্রিতে রাজি হয়ে যাচ্ছে। গ্রীসে মোট যৌন কর্মীর সংখ্যা ১৮,৫০০ জন। ভেঙ্গে পড়া অর্থনীতির জন্য তাদের যৌনতার দাম ক্রমশ কমছে।

গ্রীসে যৌন ব্যবসা সরকার অনুমোদিত, পূর্ব ইউরোপের বহু তরুনী দেহব্যবসার জন্য গ্রীসে জড়ো হন। ফলে এই পেশা হয়ে উঠেছে একটি বড় শিল্প। আজ এই শিল্প ভয়ংকর সংকটের মুখে। এই পেশায় যুক্ত তরুনীর আজ চরম দুর্ভোগে। গত তিন বছরে আর্থিক পরিস্থিতির এতোটাই অবনতি হয়েছে যে গ্রীসের নাগরিক্রা অনেক বেশী এই পেশায় জড়িয়ে পড়ছে।

বিডিনিউজ৩৬৫ডটকম/এসএম/জেডএম