শীতের প্রস্তুতিতে ভিড় বাড়ছে বিপণীবিতান-ফুটপাথে | BD Times365 শীতের প্রস্তুতিতে ভিড় বাড়ছে বিপণীবিতান-ফুটপাথে | BdTimes365
logo
আপডেট : ২৭ নভেম্বর, ২০১৫ ১৬:১৯
শীতের প্রস্তুতিতে ভিড় বাড়ছে বিপণীবিতান-ফুটপাথে
এসএম বাপ্পী

শীতের প্রস্তুতিতে ভিড় বাড়ছে বিপণীবিতান-ফুটপাথে

ফাইল ফটো

শীত পড়ছে তবে কাঁপন তোলেনি এখনো। অগ্রাহায়ণের শুরুতে পরশ বুলালেও রাজধানী ঢাকায় এখনো শীতালু হা্ওয়া টরে পা্ওয়া যাচ্ছেনা সেভাবে।

শীতে নিজেকে উষ্ণ রাখতে আগে ভাগেই বাড়তি প্রস্তুতিতে ব্যাস্ত হয়ে পড়ছে মানুষ।

গরম কাপড়ের বাজারে বাড়ছে ভীড়। এরই মধ্যে জমতে শুরু করেছে রাজধানীর ফুটপাতসহ সকল বিপণীবিতানগুলো। জমতে শুরু করেছে নগরীতে পোশাকের সবচেয়ে বড় বাজার নিউ মার্কেট।

শীতের বাড়তি প্রস্তুতির জন্য প্রয়োজন গরম কাপড়। মাথা ও কানের জন্য কানটুপি, মাফলার, হাত-পায়ের মোজা, গায়ের সোয়েটার, জ্যাকেট ইত্যাদি।

গ্রামাঞ্চলে ঘরে বাক্স-পেটরায় বন্দি কম্বল, লেপ ইতোমধ্যেই বিছানায় জায়গা করে নিয়েছে।

শীতকে উপভোগ করতে পুরানো কাপড়ের পাশাপাশি প্রতিবছরই নতুন কাপড়ের চাহিদা থাকে। তাই শীতের শুরু থেকেই সাধ্যমত পোশাক কেনেন সবাই।

শীতে গরম কাপড়ের চাহিদার কথা মাথায় রেখেই রাজধানীর ফুটপাতগুলোতে শীতবস্ত্রের পসরা সাজিয়ে বসেছেন মৌসুমি ব্যবসায়ীরা। রাজধানীর গুলিস্তান, মতিঝিল, দৈনিক বাংলা ও বায়তুল মোকাররাম মসজিদের উত্তর গেটের সামনের ফুটপাতে ভাসমান শীতবস্ত্রের দোকানে ব্যবসাও এখন বেশ জমজমাট। ৫০ টাকা থেকে শুরু করে ৩৫০ টাকা পর্যন্ত দামে শীতের কাপড় বিক্রি হচ্ছে। সকাল থেকে বেশ রাত পর্যন্তই চলছে বেচাকেনা।

রাজধানীর বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, মৌচাক, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, সীমান্ত স্কয়ার এবং গুলশান-বনানীর অভিজাত বিপণিবিতানেও রয়েছে শীতের পোশাকের বিপুল সম্ভার।

বিডিটাইমস৩৫৬/এসএম/একে/জেডএম