রূপচর্চায় টি ব্যাগ | BD Times365 রূপচর্চায় টি ব্যাগ | BdTimes365
logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৫ ১৪:১৬
রূপচর্চায় টি ব্যাগ
চা বানানোর পর ব্যবহৃত টি ব্যাগটি ফেলে দেয় অনেকেই। টি ব্যাগেরও কিন্তু রয়েছে নানা গুণ। ত্বক ও চুলের যত্নে ব্যবহার করতে পারেন টি ব্যাগ। জেনে নিন রূপচর্চায় টি ব্যাগের ব্যবহার
অনলাইন ডেস্ক

রূপচর্চায় টি ব্যাগ

ব্রণ দূর করতে
চা বানানোর ৩০ মিনিট পর গ্রিন টি ব্যাগটি ব্রণের উপর আলতো করে ধরুন। ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন মুখ। প্রতিদিন দুইবার করে  করলে ব্রণ কমে যাবে দ্রুত।

বলিরেখা দূর করতে সাহায্য করে
দু’টি ব্যবহৃত গ্রিন টি ব্যাগ খুলে চা পাতা একটি পাত্রে রাখুন। দুই টেবিল চামচ মধু ও অল্প লেবুর রস মিশিয়ে মুখে ও গলায় লাগান। ১০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার অথবা দুইবার ফেসপ্যাকটি লাগান। বলিরেখার পাশাপাশি সানবার্ন থেকেও মুক্তি পাবেন। তবে খুব স্পর্শকাতর ত্বক যাদের, তারা এ ফেসপ্যাক লাগাবেন না। 

নিঃশ্বাসের দুর্গন্ধ দূর করে
তিনটি ব্যবহৃত গ্রিন অথবা পেপারমিন্ট টি ব্যাগ এক কাপ গরম পানিতে ডুবিয়ে রাখুন ১৫ মিনিট। হালকা লিকার তৈরি হলে সেটি ঠাণ্ডা হতে দিন। তারপর কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে মিশ্রণটি মাউথওয়াশ হিসাবে ব্যবহার করুন। দৈনিক দুইবার করলে নিঃশ্বাসের দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন। 

ঝলমলে চুলের জন্য
কয়েকটি টি ব্যাগ এক মগ পানিতে ডুবিয়ে রাখুন। শ্যাম্পু করার পর লিকারটি দিয়ে চুল ধুয়ে প্রাকৃতিকভাবে শুকাতে দিন। ঝলমলে ও উজ্জ্বল হবে চুল। 

চোখের ফোলা ভাব দূর করতে 
অনেকের চোখে ফোলা ভাব থাকে। একে পাফি চোখ বলে। চোখের ফোলা ভাব কমাতে পারে টি ব্যাগ। দুইটি ব্যবহার করা টি ব্যাগ ৩০ মিনিট ফ্রিজে রাখুন। ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর দিয়ে শুয়ে থাকুন ১০ মিনিট। তারপর চোখ ধুয়ে ফেলুন। দিনে কয়েকবার করলে চোখের ফোলা ভাব কমে যাবে। তথ্যঃ সংগ্রহ

বিডিটাইমস৩৬৫ডটকম/রোকনুজ্জামান রনি