যুদ্ধের কারণে আমেরিকার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে: মার্কিন বিশ্লেষক | BD Times365 যুদ্ধের কারণে আমেরিকার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে: মার্কিন বিশ্লেষক | BdTimes365
logo
আপডেট : ২১ নভেম্বর, ২০১৫ ২১:৩০
যুদ্ধের কারণে আমেরিকার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে: মার্কিন বিশ্লেষক
অনলাইন ডেস্ক

যুদ্ধের কারণে আমেরিকার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে: মার্কিন বিশ্লেষক

মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন এলাকায় যুদ্ধ ও সামরিক আগ্রাসনের কারণে আমেরিকার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে। এ কথা বলেছেন, মার্কিন বিশ্লেষক ও সাবেক সেনা কর্মকর্তা স্কট বেনেট।

তিনি ডেমোক্র্যাট দলের কংগ্রেস সদস্য তুলসি গ্যাবার্ডের বক্তব্যকে সমর্থন করে বলেন, “তুলসি সঠিক জায়গায় সম্পূর্ণভাবে সত্য কথা বলেছেন। কারণ মার্কিন কংগ্রেস হচ্ছে একমাত্র কর্তৃপক্ষ যে কিনা যুদ্ধ ঘোষণা করতে পারে। আমরা কোনো সম্রাটের অধীনে বসবাস করি না যিনি যখন যেখানে ইচ্ছে সেখানে যুদ্ধ শুরু করবেন।”

শুক্রবার তুলসি গ্যাবার্ড কংগ্রেসে দেয়া বক্তৃতায় বলেছেন, “আমি মনে করি না সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে সামরিক অভিযানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা উচিত। যদি আসাদকে ক্ষমতাচ্যুত করা হয় তাহলে সিরিয়ার ক্ষমতায় আসবে আইএসআইএল অথবা আল-কায়েদা যা আসাদের চেয়েও শক্তশালী হবে।”

তুলসি গ্যাবার্ড ইরাকে সেনা কর্মকর্তা হিসেবে যুদ্ধ করেছেন। এ বিষয়টি উল্লেখ করে বেনেট বলেন, “যারা ইরাক যুদ্ধ দেখেছেন এবং ইরাকে যুদ্ধ করেছেন তারা যুদ্ধ ও রক্তের প্রকৃত চিত্র দেখেছেন। তুলসি যেহেতু একজন সাবেক সেনা কর্মকর্তা সে কারণে তিনি যা বলেছেন তা অভিজ্ঞতা থেকেই বলেছেন এবং খুবই সঠিক বলেছেন। সূত্র: রেডিউ তেহরান

বিডিটাইমস৩৬৫ডটকম/জামিল