আপডেট : ১৪ অক্টোবর, ২০১৬ ১৭:৫১

পাকিস্তানি মডেলের হত্যাকাণ্ড নিয়ে সিনেমা, ভাষ্যকারের ভূমিকায় ম্যাডোনা

বিনোদন ডেস্ক
পাকিস্তানি মডেলের হত্যাকাণ্ড নিয়ে সিনেমা, ভাষ্যকারের ভূমিকায় ম্যাডোনা

দিনকয়েক আগেই সাড়া ফেলে দিয়েছিল পাকিস্তানের সাহসী মডেল কান্দিল বালোচের হত্যাকাণ্ড। 'অনারকিলিং' করে এতটুকু অনুতপ্ত হতে দেখা যায়নি কান্দিলের ভাইকে। উদার মানসিকতার পুজারি কান্দিল স্বল্পদিনের মধ্যেই বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তাঁর ডোন্ট কেয়ার অ্যাটিটিউডের জন্য। এবার তাঁকে নিয়ে তৈরি স্বল্প দৈর্ঘ্যের দৈর্ঘ্যের ফিল্মে     ভাষ্যকারের ভূমিকায় অংশ নিতে পেরে গর্ববোধ করতে শোনা গেল পপ কিংবদন্তী ম্যাডোনাকে।

দু'বার অ্যাকাডেমি পুরস্কারজয়ী পাকিস্তানি চিত্রপরিচালক শর্মিন ওবেইদ শিনোয় তৈরি করেছেন 'কান্দিল বালোচ: এ ভেরি শর্ট স্টোরি' ছবিটি। তিনি ম্যাডোনার খুব কাছের বন্ধু। শর্মিনের আর্জিতেই এই ফিল্মে    কান্দিলের জীবনের বর্ণনা দিয়েছেন ম্যাডোনা। বলেছেন কীভাবে একদিকে ধর্মীয় সংরক্ষণশীলতা ও অপরদিকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ সামলে কান্দিলের কাজ একটা দেশের মেরুকরণ ঘটিয়েছিল।

গত সপ্তাহে এ জন্য গর্ববোধ করার পাশাপাশি নিজের ফেসবুকের পাতায় ম্যাডোনা লিখেছেন, 'নিজের বাড়ির লোকের, নিজের দাদার হামলার আগে পর্যন্ত ও সবার বিরুদ্ধে লড়েছে। অবশেষে পাকিস্তান সরকার সবে অনারকিলিং বিরোধী বিল পাশ করেছে। এতদিন এই আইনের ফাঁকফোকড়ের সুযোগ নিয়ে হত্যাকারীরা উন্মুক্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে!...এটা খুব খারাপ হয়েছে কান্দিল। আরও কতজনকে এবাবে নরতে হয়েছে।'

কান্দিল সম্পর্কিত বিভিন্ন ভিডিয়ো ক্লিপ ও নিউজ রিপোর্টকে জুড়েই এই ফিল্ম    তৈরি করা হয়েছে। তুলে ধরা হয়েছে কান্দিলের বাবা মহম্মদ আজিমের মর্মান্তিক বয়ান। যেখানে তিনি বলছেন, সরকার তাঁর হত্যাকারী ছেলেকে ফাঁসি দিলেই তিনি শান্তি পাবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে