আপডেট : ১ জুলাই, ২০২১ ১১:৫৭

২৯ জুন কখনো জিতেনি জার্মানি, জেনে নিন ইতিহাস

অনলাইন ডেস্ক
২৯ জুন কখনো জিতেনি জার্মানি, জেনে নিন ইতিহাস

১৯৮৬ সালে মেক্সিকোতে অনুষ্ঠিত হওয়া ম্যাচে ৩-২ গোলে জয় তুলে নেয় আলবিসেলিস্তারা। ঐতিহাসিক দিনটিতে সাদা আকাশি জার্সি দলের সেনাপতি ছিলেন ম্যারাডোনা। আর কোচ ছিলেন কার্লোস।

১৯৯৮৬ সালের ২৯ জুনের শ্বাসরুদ্ধকর ম্যাচটি অনুষ্ঠিত দলের শুরুতে সমতা এনে দেন  লুইস ব্রাউন। আর শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যারাডোনা বাহিনী।
 
অদ্ভুত সত্য হলো, ঠিক একই দিনে ইউরো কাপে ইংল্যান্ডের বিপক্ষে পরাজয় বরণ করে জার্মান। ইউরো ২০২০ এর শেষ ষোলোয় গুরুত্বপূর্ণ ম্যাচে জার্মানিদের ২-০ গোলে পরাজিত করেছে হ্যারিকেনরা। অর্থাৎ ২৯ জুন দিনটি যে শুভ নয় তা আরেকবার প্রমাণ হলো

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের হয়ে জয়সূচক গোল দুটি করেন রাহিম স্টার্লিং এবং হ্যারি কেইন। ম্যাচের ৭৫তম মিনিটে রাহিম স্টার্লিং এবং ৮৬ মিনিটে হ্যারি কেইন গোল করে জয় এনে দেন ইংলিশদের।

ইউরো চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল, ফাইনাল অনেক বড় ম্যাচ হতে পারে; কিন্তু এই ম্যাচের চেয়ে বড় এবং আকর্ষণীয় হওয়ার সম্ভাবনা কম। কারণ, শেষ ষোলোতেই মুখোমুখি হলো শিরোপার অন্যতম দুই প্রত্যাশী ইংল্যান্ড এবং জার্মানি। এই দুই হেভিওয়েটের লড়াই ছিল চোখে দেখার মত।-মুন্ডো

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে