আপডেট : ১৪ নভেম্বর, ২০২০ ১৬:১৪

আর্জেন্টিনাকে টপকে পয়েন্ট তালিকায় শীর্ষে ব্রাজিল

অনলাইন ডেস্ক
আর্জেন্টিনাকে টপকে পয়েন্ট তালিকায় শীর্ষে ব্রাজিল

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলাকে পরাজিত করে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে শনিবার সকালে ১-০ গোলে জিতেছে তারা। ব্রাজিলের পক্ষে জয়সূচক গোলটি করেন রবের্তো ফিরমিনো।

ইনজুরি ও করোনা কারণে নেইমারসহ বেশ কিছু খেলোয়াড় এ ম্যাচে না খেললেও শুরু থেকেই আক্রমনাত্বক ফুটবল খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের অষ্টম মিনিটে ভেনেজুয়েলার জালে বল পাঠান গাব্রিয়েল জেসুস। তবে অফসাইডের জন্য গোলটি বাতিল করা হয়।

২৯তম মিনিটে দূর থেকে নেওয়া ফিরমিনোর দুর্দান্ত শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভেনেজুয়েলা গোলরক্ষক ফারিনেস।  এর চার মিনিট পর গোলের সুযোগ মিস করে ব্রাজিল।

বিরতির পরও দুর্দান্ত শুরু করে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ৬৭ মিনিট পর্যন্ত। ভেনেজুয়েলা ডিফেন্ডার ওসোরিওয়ের ভুলে বল পেয়ে গোল করে ব্রাজিলকে ১-০ তে এগিয়ে দেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

শেষ দিকে একাধিক সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি নেইমারহীন ব্রাজিল।

এ জয়ের ফলে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ব্রাজিল। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মেসির আর্জেন্টিনা। ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে একুয়েডর।সূত্র : ইএসপিএন

উপরে