আপডেট : ১৩ মে, ২০২০ ১৩:৪৬

৫ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম দিলেন মেসি

অনলাইন ডেস্ক
৫ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম দিলেন মেসি

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় শুরু থেকেই তৎপর ভূমিকা পালন করছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। করোনা আঘাত হানার শুরুতেই স্পেন ও আর্জেন্টিনায় বিভিন্ন ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ সাহায্য দিয়েছেন তিনি।

এবার মেসি দিলেন করোনা হাসপাতালে চিকিৎসা সরঞ্জামাদি। আর্জেন্টিনায় করোনা মোকাবিলার জন্য তহবিল সংগ্রহ করছে গারাহান ফাউন্ডেশন। এ ফাউন্ডেশনের সঙ্গে যোগ দিয়েই প্রায় ৫ কোটি টাকার চিকিৎসা সরঞ্জামাদি দিয়েছেন মেসি।

করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করতে থাকা চিকিৎসক, নার্সদের জন্য বিভিন্ন সুরক্ষা সরঞ্জামের ব্যবস্থা করেছে গারাহান ফাউন্ডেশন। লিওনেল মেসির অনুদানকৃত অর্থ থেকে প্রায় ৫ লাখ ইউরোর সমপরিমাণ (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি টাকার কাছাকাছি) মূল্যের চিকিৎসা সরঞ্জামাদি বিতরণ সম্ভব হয়েছে।

মেসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে গারাহান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. সিলভিয়া কাসাব বলেছেন, ‘আমাদের কাজের মর্যাদা পাওয়ায় আমরা কৃতজ্ঞ। আর্জেন্টিনার মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে আমাদের কাজ চলমান রাখতে সাহায্য করলেন মেসি।’

সান্তা ফে এর হোসে মারিয়া কুলেন হাসপাতাল, রোজারিওর প্রাদেশিক হাসপাতাল এবং বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে রেসপিরেটর, কম্পিউটার, ভেন্টিলেটর, ইউফিউশন পাম্পসহ আরও অন্যান্য সরঞ্জামাদি দেয়া হয়েছে মেসির অনুদানের মাধ্যমে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে