আপডেট : ২ মার্চ, ২০২০ ১১:১৩

করোনায় আক্রান্ত ইতালির ৩ ফুটবলার, আতঙ্কে রোনালদোরা

অনলাইন ডেস্ক
করোনায় আক্রান্ত ইতালির ৩ ফুটবলার, আতঙ্কে রোনালদোরা

প্রাণঘাতী করোনার উৎপত্তি হয়েছিলো চীনের উহান শহরের একটি অবৈধ বাজার থেকে। সেখান থেকে চীনসহ আশেপাশের দেশগুলোতেও ছড়িয়ে পড়ছে এই মারাত্নক ভাইরাস। সম্প্রতি মধ্যপ্রাচ্য হয়ে ইউরোপ-আমেরিকায় পর্যন্ত ছড়িয়ে পড়েছে এই মৃত্যুধারা।

এখন পর্যন্ত পাওয়া তথ্য বলছে, প্রাণঘাতী করোনা ইতোমধ্যে প্রায় ৮৫ হাজার মানুষকে আক্রান্ত করেছে এবং প্রায় ৩ হাজার প্রাণ কেড়ে নিয়েছে। এদিকে এতোদিন কোনো খেলোয়াড়ের করোনায় আক্রান্ত হওয়ার কথা না প্রচারিত হলেও সম্প্রতি ইতালিতে তিনজন ফুটবলারের শরীরে করোনার লক্ষণ দেখা দিয়েছে।

আক্রান্ত তিন ফুটবলার দেশটির তুসকান অঞ্চলের ইউএস পিয়ানি ক্লাবের হয়ে খেলতেন। তিন ফুটবলার ছাড়াও দলের আরেকজন স্টাফও বর্তমানে করোনায় আক্রান্ত। তবে করোনায় আক্রান্ত ফুটবলার ও স্টাফের নাম প্রকাশ করেনি ক্লাব কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনার পর ক্লাবের প্রত্যেক খেলোয়াড়, টেকনিক্যাল স্টাফ ও ম্যানেজারকে তাদের নিজেদের বাড়িতে ১৫ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এসময় ২২শে ফেব্রুয়ারি দলের আরেক ফুটবলারের শরীরেও করোনার উপসর্গ দেখা দিয়েছে।

এর ফলে আতঙ্কে রোনালদোর দল জুভেন্টাসসহ ইন্টার ও এসি মিলান ক্লাব অনুশীলন স্থগিত করে তাঁদের খেলোয়াড়দের এমাসের ৮ তারিখ পর্যন্ত বাসায় থাকার নির্দেশনা দিয়েছে। আর চলতি সপ্তাহে উদিনসে-ফাইরন্টিনা, মিলান-জেনোয়া, পারমা-স্পাল, সাসুলো-ব্রেসিয়া ও জুভেন্টাস-মিলান যেসব ম্যাচ ছিল, সেগুলোর সময় পরিবর্তন করে মে মাসের ১৩ তারিখে সরিয়ে ফেলা হয়েছে ।

অবশ্য ইতালিতে করোনা ধরা পড়ার ঘটনা এবারই প্রথম নয়। দেশটির প্রায় এক হাজারেরও বেশি মানুষ বর্তমানে করোনায় আক্রান্ত। ইতোমধ্যেই ২৯ জনের মৃ’ত্যু ঘটেছে। আর সংক্রমণ ঠেকাতে সিরিয়ার ম্যাচগুলোতে কোনো দর্শককে প্রবেশ করতে দেওয়া হয়নি। এতো চেষ্টার পরও নিয়তির কারণে চারজন ফুটবলার করোনায় আক্রান্ত হলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

উপরে