আপডেট : ২ মার্চ, ২০২০ ০৭:৫৭

রোনালদোকে স্বাক্ষী রেখে মেসিদের হারালো রিয়াল

অনলাইন ডেস্ক
রোনালদোকে স্বাক্ষী রেখে মেসিদের হারালো রিয়াল

লা লিগার এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে প্রথম গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো ডিয়াজ।

রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন আগেই। কিন্তু এল ক্লাসিকো হলে হয়তো মনের কোণে টান মারে রোনালদোর। হয়তো সে জন্যেই ছুটে আসা! আজ বার্নাব্যু গ্যালারিতে ছিলেন রিয়ালের সাবেক তারকা রোনালদো। তাঁকে স্বাক্ষী রেখেই এল ক্লাসিকো জিতল রিয়াল মাদ্রিদ।

প্রথমার্ধে গোলের দেখা নেই। দ্বিতীয়ার্ধে এসে রিয়ালের হয়ে গোলের গিঁট খোলেন ভিনিসিয়ুস জুনিয়র। গোল হজম করে খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করে বার্সেলোনা। সেই ফেরা আর হলো না। যোগ হওয়া সময়ে উল্টো গোল হজম করে মেসিরা। ততক্ষণে সব শেষ বার্সার। বদলি খেলোয়াড় মারিয়ানো ডিয়াজ রিয়ালের হয়ে দ্বিতীয় গোল করে জয় পাকাপোক্ত করেন। বার্নাব্যু থেকে ২-০ গোলে পরাজয়ের তেতো স্বাদ নিয়ে ফিরেছে বার্সেলোনা।

ঘুমপাড়ানি প্রথমার্ধে দুই দলই সুযোগ পেয়েছে কম-বেশি। মেসি-গ্রিজমানরা মিস করেছেন। মিস করেছেন ভিনিসিয়ুস জুনিয়র-বেনজেমারাও। বলের দখল আর আক্রমণে বার্সেলোনা খানিকটা এগিয়ে থাকলেও রিয়ালের ছোট ছোট আক্রমণ টের স্ট্যাগানকে দারুণ পরীক্ষায় ফেলেছে বেশ কবার। রিয়ালের হয়ে কোর্তোয়া ছিলেন দুর্দান্ত। নিশ্চিত গোলের হাত থেকে রিয়ালকে রক্ষা করেছেন বেশ কবার। ম্যাচের ৩৪মিনিটে মেসি গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধে শিষ্যদের কানে কী মন্ত্র পড়ে দিয়েছেন রিয়াল-বস সেটা জানা যায়নি। তবে ঘুম ভাঙে স্বাগতিকদের। ম্যাচের ৭১ মিনিটে টনি ক্রুসের রক্ষণচেরা পাস টের স্ট্যাগান আর রক্ষণে দাঁড়ানো পিকেকে ফাঁকি দেন ভিনিসিয়ুস জুনিয়র। ১-০ গোলে এগিয়ে আরও জ্বলে ওঠে রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনা তখন খেলায় ফিরতে মরিয়া। কিন্তু হলো উল্টোটা। নির্ধারিত সময়ের খেলা শেষে যোগ হওয়া সময়ে বার্সেলোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়ালের তরুণ খেলোয়াড় মারিয়ানো ডিয়াজ।
আজকের জয়ে বার্সেলোনাকে ফের টপকে গেল রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার চেয়ে ১ পয়েন্টে এগিয়ে রিয়ালের সংগ্রহ ৫৬ পয়েন্ট।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

উপরে