আপডেট : ৩০ জুলাই, ২০১৯ ১১:৩৩

দ্রুত রিয়াল মাদ্রিদে ফিরতে চান রোনালদো!

অনলাইন ডেস্ক
দ্রুত রিয়াল মাদ্রিদে ফিরতে চান রোনালদো!

ঠিক কী বলতে চাইলেন, তা বোঝা গেল না। জমকালো অনুষ্ঠানের অতিথিরাও একে-অপরের দিকে কৌতূহল নিয়ে তাকালেন। ক্রিস্টিয়ানো রোনালদো সেটি বুঝতে পেরে পরের কথায় চলে গেলেন।

সোমবার ‘মার্কা লিজেন্ড অ্যাওয়ার্ড’ নিতে এসে রোনালদো রহস্যময় ওই কথা বলে যান। পুরস্কার হাতে নিয়ে সগৌরবে বলে ওঠেন, ‘এই অ্যাওয়ার্ড আমার জন্য সম্মানের। আশা করছি খুব দ্রুত মাদ্রিদে ফিরবো!’

রোনালদো অনেক জল ঘোলা করে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি দেন। এই ৩৪ বছর বয়সেও সেখানে আলো ছড়াচ্ছেন।

পেশাদার ফুটবলারদের সফলতার জন্য স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা এই পুরস্কার দেয়। ১৯৯৭ সাল থেকে এখন পর্যন্ত ৪০ জনের বেশি কিংবদন্তিকে পুরস্কারটি দেয়া হয়েছে। তার মধ্যে ফুটবলার যেমন আছেন, আছেন অন্য খেলার মানুষেরাও।

পেলে থেকে ম্যারাডোনা, রাফায়েল নাদাল থেকে মাইকেল ফেলপসকে এই সম্মান জানিয়েছে সংবাদমাধ্যমটি। পুরস্কারটি পেয়েছেন লিওনেল মেসিও।

এদিন রোনালদোর হাতে পুরস্কার তুলে দেন মার্কা ডিরেক্টর জুয়ান ইগনাসিও। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ এবং বিভিন্ন নামকরা গণমাধ্যমের সাংবাদিকেরা। রোনালদোর সাধারণ ভক্তদের ভেতর থেকেও কারো কারো অনুষ্ঠানটি উপভোগ করার সৌভাগ্য হয়।

‘এই ট্রফি আমার মিউজিয়ামের দারুণ একটি জায়গায় থাকবে,’ জানিয়ে আপ্লুত রোনালদো বলেন, ‘মাদ্রিদ আমার কাছে স্পেশাল। অনেক শহরে গিয়েছি আমি। কিন্তু মাদ্রিদের মতো অন্য কোথাও আমাকে টানে না। এই স্প্যানিশ ট্রফির জন্য আমি সম্মানিত বোধ করছি।’

মাদ্রিদের প্রশংসা করে গেলেও বর্তমান ক্লাবকে নিয়ে বলতে ভোলেননি এই কিংবদন্তি, ‘মাদ্রিদে সব জেতার পর আমার পরিবর্তন দরকার ছিল। এখনো জেতার সামর্থ্য আছে। জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগ জিতবে। সেটা এই বছর নাকি পরে, তা জানি না। তবে আসছে…।’

রোনালদো তার ক্যারিয়ারে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন পাঁচবার, ক্লাব ওয়ার্ল্ড কাপ চারবার, তিনবার ইউরোপিয়ান সুপার কাপ, প্রিমিয়ার লিগ তিনবার, লা লিগা দুইবার, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ একবার, একবার লিগ অব নেশন্স। তার দখলে আছে ছোটবড় আরো অনেক শিরোপা।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বাধিক গোলদাতার মালিক তিনি, ১২৭টি। রিয়ালের হয়ে গোল করেছেন ৪৫১টি, পর্তুগালের হয়ে ৮৮টি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে