আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৮ ১৯:০২

ম্যানইউ 'বস' হচ্ছেন জিনেদিন জিদান?

অনলাইন ডেস্ক
ম্যানইউ 'বস' হচ্ছেন জিনেদিন জিদান?

জোসে মরিনহোকে বরখাস্ত করার পর হাইপ্রফাইল স্থায়ী কোচ খুঁজে বেড়াচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর মধ্যে জিনেদিন জিদানের নাম জোরেশোরেই উচ্চারণ করলেন ক্লাবটির সাবেক স্ট্রাইকার লুইস সাহা। তার মতে, কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ কিংবদন্তিই হতে পারে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির সেরা পছন্দ।

ব্যর্থতার দায়ে গত মঙ্গলবার মরিনিয়োকে বরখাস্ত করে ইউনাইটেড। মৌসুমের শেষ পর্যন্ত অন্তবর্তীকালীন কোচ হিসেবে নরওয়ের ওলে গুনার সুলশারকে নিয়োগ দেয় তারা। সেই সঙ্গে স্থায়ী কোচের সন্ধানও চালিয়ে যাচ্ছে ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবটি। টটেনহ্যাম হটস্পারের আর্জেন্টাইন কোচ মাওরিসিও পচেত্তিনোর সঙ্গে তারা যোগাযোগ করেছে বলেও সংবাদ মাধ্যমে খবর। নজর আছে জিদানের দিকেও।

এক সময়ের মাঠ কাঁপানো প্লেমেকার জিদানের কোচিং ক্যারিয়ারও অসাধারণ। মে মাসে রিয়ালের কোচের দায়িত্ব ছাড়ার আগে ক্লাবটিকে টানা তিনবার এনে দেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। একবার জেতান লা লিগা। জিদানের সঙ্গে ইউনাইটেডের এরই মধ্যে যোগাযোগ হয়েছে বলে খবর ছাপিয়েছে বেশ কিছু সংবাদ মাধ্যম।

জিদানই ইউনাইটেডের যথার্থ কোচ হতে পারেন বলে বিশ্বাস ক্লাবটির হয়ে দুইবার ইংলিশ প্রিমিয়ার লিগ ও একবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা সাহার।

“সে ব্যতিক্রমী একজন খেলোয়াড়, কোচ। তার সমতূল্য কেউ নেই।”

“যোগাযোগের ক্ষেত্রেও সে অনেক উন্নতি করেছে। তাকে যখন কথা বলতে শুনি অসাধারণ লাগে।”

“নিঃশ্বাসে তার ফুটবল। সে একজন ফুটবলপ্রাণ মানুষ। সম্মান পাওয়ার সব গুণাগুণই তার আছে। আক্রমণ ও রক্ষণে কিভাবে ভারসাম্য আনা যায় সে তা জানে।”

“আমার কাছে সে ম্যানচেস্টার ইউনাইটেডের সেরা পছন্দ। আমি মনে করি, সে ক্লাব সভাপতি, স্টাফ ও সমর্থকদের সমর্থন পাবে। তার এটা প্রাপ্য। আমরা তাকে সময় দিব।”

অন্তবর্তীকালীন কোচ সুলশারের অধীনে দারুণ শুরু পেয়েছে ইউনাইটেড। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে কার্ডিফ সিটিকে ৫-১ গোলে উড়িয়ে দেয় তারা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে