আপডেট : ১৯ জুলাই, ২০১৬ ১৭:০৪

বাবাকে দেওয়া কথা রাখতেই স্বপ্নপূরণের পথে ডিগনে

অনলাইন ডেস্ক
বাবাকে দেওয়া কথা রাখতেই স্বপ্নপূরণের পথে ডিগনে

বার্সেলোনার নতুন তারকা লুকাস ডিগনে স্প্যানিশ চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেওয়াকে জানাচ্ছেন ‘স্বপ্নপূরণ’ হিসেবে। শৈশবে বাবাকে দেওয়া কথা রাখতে স্বপ্নপূরণের পথে এগিয়েছেন ডিগনে।

ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইন থেকে ডিফেন্ডার লুকাস ডিগনেকে দলে ভেড়ায় লা লিগার চ্যাম্পিয়নরা। তাকে নিতে কাতালান ক্লাবটির খরচ পড়ে ১৬.৫ মিলিয়ন ইউরো। তবে বেতনের পরিমাণটি আরও চার মিলিয়ন ইউরো বাড়তে পারে বলেও জানানো হয় কাতালান ক্লাবটি থেকে।

২২ বছর বয়সী লুকাস পিএসজি থেকে ধারে রোমায় খেলতে যান। আর সেখানে গিয়েই দুর্দান্ত পারফরম্যান্স করে বার্সার দৃষ্টিতে আসেন। তাই পাঁচ বছরের চুক্তিতে বাই-আউট ক্লসে তাকে দলে নেয় বার্সা।

ক্লাবের মেডিকেল চেকআপের পর এই উঠতি তারকা জানান, বার্সায় যোগ দেওয়াটা আমার জন্য ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। সত্যি বলতে আমি ছোটোবেলায় যে স্বপ্ন দেখেছি, সেটি পূরণ হয়েছে। আমি বাবাকে বলেছিলাম, ‘তুমি দেখে নিও একদিন তোমার ছেলে এই ক্যাম্প ন্যুতে বার্সার হয়ে মাঠে নামবে। বাবা আমার কথা শুনে বলেছিলেন, এটাকে স্বাভাবিক কোনো ঘটনা হিসেবে চিন্তা করো।’

ডিগনে যোগ করেন, বাবার সেই কথা পর বার্সায় যোগ দেওয়ার জন্য সুযোগ খুঁজতে থাকি। সে সুযোগ পেয়েছি। বাবাকে দেওয়া কথা রাখতে পেরেছি। আমার স্বপ্ন পূরণ হয়েছে। বার্সা থেকে আমাকে নিশ্চিত করার পরই বাবাকে ফোন দিয়ে জানিয়েছি, ‘দেখো তোমার ছেলে তোমাকে দেওয়া কথা রেখেছে। ক্যাম্প ন্যুতে খেলার যে স্বপ্ন দেখেছি তা পূরণ হতে চলেছে।’

লুকাস ফ্রান্স জাতীয় দলের হয়েও খেলেছেন। এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলা এ লেফট-ব্যাক সদ্য ঘরের মাঠে ইউরোতেও ছিলেন। যেখানে ফ্রেঞ্চরা রানারআপ হয়েছিল।

২২ বছরের এই তরুণ জানান, ‘বিশ্বসেরা একটি দলে খেলা খুব সহজ নয়। আমি ভাগ্যবান যে এখানে খেলার সুযোগ পাচ্ছি। বিশ্বসেরা ফুটবলারদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার বর্তমান সুযোগটিই আমার কাছে বড় মনে হচ্ছে না। কারণ, আমি এই দুর্দান্ত ক্লাবটিতে অনেক বছর খেলতে চাই। তাদের খেলার স্টাইলে আমি মুগ্ধ। কঠোর পরিশ্রম করে যাচ্ছি। বার্সার সঙ্গে অনুশীলন করার জন্য তর সইছে না।’

নতুন মৌসুমে বার্সা এর আগে স্যামুয়েল উমতিতি ও ডেনিস সুয়ারেজকেও দলে টানে। ডিগনেরটি ছিল এই ট্রান্সফার উইন্ডোতে বার্সার দ্বিতীয় সাইনিং।

উপরে