আপডেট : ২৯ জুন, ২০১৬ ১৭:৫৩

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত ক্যাসিয়াসের

অনলাইন ডেস্ক
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত ক্যাসিয়াসের

অবসরের মিছিলে নাম লেখাতে যাচ্ছেন ফুটবল বিশ্বের আরো একজন প্রসিদ্ধ এবং নামকরা ফুটবলার। স্পেনের বিশ্বকাপ এবং টানা দুই ইউরো কাপ জয়ের নায়ক এবং অধিনায়ক ইকার ক্যাসিয়াস স্পেন জাতীয় দল থেকে অবসরের ইঙ্গিত দিয়েছেন। ইতালির কাছে দ্বিতীয় রাউন্ডে হেরে ইউরো থেকে ছিটকে পড়ার পরেই এমন ইঙ্গিতের কথা জানান ক্যাসিয়াস।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের আইডিতে ইকার ‘র‍্যাম্বো টু’ ছবির শেষ দৃশ্যের একটি ভিডিও পোস্ট করেন। আর এতেই ফুটবল অনুরাগীদের বোঝা হয়ে গেছে ক্যাসিয়াস কিসের ইঙ্গিত দিয়েছেন। বর্তমানে পোর্তো ক্লাবের হয়ে খেলে যাচ্ছেন স্পেনের হয়ে রেকর্ড ১৬৭টি ম্যাচ খেলার অধিকারী ক্যাসিয়াস।

৩৫ বছর বয়সী ক্যাসিয়াস তার টুইটার আইডিতে ভিডিও পোস্টের সঙ্গে লেখেন, ‘ভক্তদের ভালোবাসায় আমি সিক্ত হয়েছি। বর্তমান এবং ভবিষ্যতে আমরা সবসময়ই স্পেনের হয়ে থাকবো।’

র‍্যাম্বো টু ছবির ভিডিওটিতে দেখা যায় র‍্যাম্বো, কলনেল ট্রাউটম্যানকে বিদায় জানিয়ে বলছে, ‘দেশ আমাদের যতটা না ভালোবাসে আমরা দেশকে তার থেকে বেশি ভালোবাসি।’

অবসরের ইঙ্গিত দিলেও বিদায়টা ঠিক সুখকর হলো না স্পেনের এই কিংবদন্তির ফুটবলারের। ২০১৬ ইউরো কাপে একটি ম্যাচেও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ হয়নি তার। ক্লাব ফুটবলের হয়ে ২০০০ সাল থেকে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে জড়িয়েছিলেন ক্যাসিয়াস। ফুটবলের সম্ভাব্য যতগুলো ট্রফি জেতা সম্ভব তার সবগুলোই জিতেছেন ক্যাসিয়াস।

উপরে