আপডেট : ৩ মে, ২০১৬ ২১:০৭

ফুলেল সংবর্ধনায় সিক্ত অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দল

স্পোর্টস ডেস্ক
ফুলেল সংবর্ধনায় সিক্ত অনূর্ধ্ব-১৪ নারী  ফুটবল দল

গেল বছরের ২০ ডিসেম্বর নেপালের দশোরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ১-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ রিজিওনাল চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছিল বাংলাদেশের ক্ষুদে নারী ফুটবলাররা। জয়ের সেই ধারাবাহিকতা বজায় রেখে তাজিকিস্তানে অনুষ্ঠিত এবারের ‍টুর্নামেন্টে গেল পহেলা মে ভারতকে ৪-০ গোলে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মত শিরোপা জিতেছে লাল-সবুজের নারী ফুটবলাররা।

তরুণ এই নারী ফুটবলারদের এমন ঐতিহাসিক জয়কে স্মরণীয় করে রাখতে সংবর্ধনা দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাইফ পাওয়ারটেক।

মঙ্গলবার (৩ এপ্রিল) দুপুর থেকেই ফুলে ফুলে ভরে উঠে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মেলন কক্ষ। উদ্দেশ্য একটাই তাজিকিস্তান থেকে সাফল্য নিয়ে ফেরা অনূর্ধ্ব-১৪ নারী দলকে সংবর্ধনা দেয়া। হলোও তাই বিকেল ৪টায় শুরু হলো সংবর্ধনা অনুষ্ঠান।

অুনষ্ঠানে সংবর্ধনা পেতে হাজির হয়েছিলেন অনূর্ধ্ব-১৪ নারী  ফুটবল দলের ফুটবলারসহ প্রশিক্ষক ও কর্মকর্তারাও।

আর সংবর্ধনা দিতে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পুর্ণনির্বাচিত সভাপতি কাজী সালাহউদ্দিন ও সাইফ পাওয়ার টেক’র ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন।

 

এছাড়াও সেখানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফুটবলের নব নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, সহ-সভাপতি মাহিউদ্দিন মাহি ও তাবিথ আউয়াল।

অনুষ্ঠান শুরু হয় তরফদার রুহুল আমিনের শুভেচ্ছা বক্তব্য দিয়ে। আর শুভেচ্ছা বক্তব্যে রুহুল আমিন বলেন, ‘বাংলাদেশ অনূ-১৪ মেয়েদের আরও এগিয়ে নিতে এবং ভবিষ্যতের দিনগুলোতে আরও উজ্বল পারফরম্যন্সের জন্যই সাইফ পাওয়ার টেক এই সংবর্ধনা উদ্যোগ নিয়েছে। অনূর্ধ্ব-১৪ রিজিওনাল চ্যাম্পিয়নশিপের এবারের আসরেও শিরোপা জিতে নারী দল চ্যাম্পিয়ন হয়ে এদেশ এবং দেশের ফুটবলের ভাবমূর্তি উজ্বল করেছে।’

আর সভাপতির বক্তব্যে কাজী মো. সালাহউদ্দিন বলেন, ‘আমি ওদের অভিনন্দন জানাচ্ছি। আজ আমাদের নয় ওদের কথা বলার দিন। অনূ-১৪ দল তাজিকিস্তানে যে পারফরম্যান্স দেখিয়েছে আশা করছি ভবিষ্যতেও ওদের এই ধারাবাহিকতা বজায় থাকবে। আমি আশা করবো সামনের দিনগুলোতে নারী ফুটবল উইং আরও কর্মসূচী দিবে এবং আমরা সেই কর্মসূচীগুলো স্বানন্দে সম্পন্ন করবো। আর তাতেই আমাদের ফুটবল আরও এগিয়ে যাবে।’

অনুষ্ঠান শেষে বাংলাদেশ অনূ-১৪ দলের মধ্যে ক্রেস্ট ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেয়া হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে