আপডেট : ৫ মার্চ, ২০২০ ১০:৩৫

টানা দু'বছর পানি ঢালার পর বুঝলেন ভালোবাসার ফুল গাছটি 'নকল'!

অনলাইন ডেস্ক
টানা দু'বছর পানি ঢালার পর বুঝলেন ভালোবাসার ফুল গাছটি 'নকল'!

টানা দু'বছর একটি ফুল গাছে গভীর মমতায় পানি ঢেলে আসছেন কেলি উইলকস নামের এক নারী। অথচ গাছটি যেমন ছিল তেমনই আছে, কোন পরিবর্তন নেই। অবশেষে জানলেন তিনি যে গাছে এতদিন পানি ঢালছেন সেটা আসলে 'নকল' গাছ!


দীর্ঘদিন কোন পরিবর্তন না হওয়ায় ফুল গাছটিকে কেলি অলৌকিক কোন গাছ ভেবে ধর্মীয় বিশ্বাসে গভীর মমতায় পানি দিচ্ছিলেন। এছাড়া গাছটি যাতে সঠিক পরিমাণে সূর্যের আলো পায় সেজন্য পরিচর্যা করেছেন। নিয়মিত পাতা পরিষ্কার করছেন। এমনকি গাছটিতে অন্যকেউ পানি দেওয়ার চেষ্টা করলে তিনি কঠোরভাবে সেটা প্রতিহত করতেন। 


ফুলের গাছটি তিনি যখন এক পাত্র থেকে আরেক পাত্রে স্থানান্তর করতে যান তখনই ধরা পড়ে যে এটি একটি কৃত্রিম গাছ। দু'বছর ধরে ধোঁকা খেয়েছেন তিনি।


কেলি তার ফেসবুক বন্ধুদের বলছিলেন, "আমি সব সময় গাছটিকে ভালো যত্ন নিতাম। আমি আমার সুন্দর এই ফুল গাছটিকে খুবই পছন্দ করতাম।"


সম্প্রতি, একটি সুন্দর ফুলদানি পাওয়ায় আমি ফুল গাছটিকে সেটাতে স্থানান্তর করার সিদ্ধান্ত নেই। কিন্তু যখন এটাকে তার মূল প্লাস্টিকের পাত্র থেকে টেনে তুলতে শুরু করলাম, তখন দেখলাম এটা নকল গাছ। এর নিচে একটি ফোমের ব্লক দিয়ে আটকানো এবং উপরে বালু দিয়ে ভরাট করা।


তিনি বলেছিলেন,আমি সবসময় এটিকে সবচেয়ে ভাল এবং সুন্দর রাখার চেষ্টা করেছি। অথচ দুই বছর পর এখন দেখছি এটা প্লাস্টিকের নকল গাছ। গত দু'বছর ধরে আমি একটা মিথ্যার পেছনে ছুটেছি।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে