আপডেট : ২৫ জুন, ২০১৬ ১২:২০

উন্মাতাল উন্মাদনার নায়ক মাইকেল জ্যাকসন

অনলাইন ডেস্ক
উন্মাতাল উন্মাদনার নায়ক মাইকেল জ্যাকসন
মাইকেল জ্যাকসন

পপসম্রাট মাইকেল জ্যাকসনের ৭ম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৯ সালের এই দিনটিতে বিশ্বের অগণিত ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান মাইকেল।

গত পাঁচ বছরের মতো আজও ভক্তদের শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হচ্ছে এ দিনটি। সারা বিশ্বেই আজ মাইকেল-ভক্তরা বিক্ষিপ্তভাবে পালন করছেন দিনটিকে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় মাইকেলের সমাধিস্থলে ফুল দিয়ে ভালবাসা ও শ্রদ্ধা নিবেদন করবেন লাখো মাইকেল ভক্ত। সমাধিস্থলে ফুল নিবেদনের জন্যও প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

যুক্তরাষ্ট্রে ১৯৫৮ সালের ২৯ আগস্ট আফ্রিকান-আমেরিকান একটি পরিবারে জন্ম হয় মাইকেল জ্যাকসনের। তাঁর বাবা জো জ্যাকসন পেশায় ছিলেন ইস্পাত শ্রমিক। মুষ্টিযোদ্ধাও ছিলেন জো। পাশাপাশি যুক্তরাষ্ট্রের স্থানীয় একটি ব্যান্ডদলে গিটার বাজাতেন তিনি। জ্যাকসনের মা ক্যাথরিন জ্যাকসন বাড়তি কিছু উপার্জনের জন্য খণ্ডকালীন চাকরি করতেন। পিয়ানো বাজানোতেও সিদ্ধহস্ত ছিলেন ক্যাথরিন। ১০ ভাই-বোনের মধ্যে অষ্টম ছিলেন মাইকেল জ্যাকসন। অবশ্য তাঁর যমজ দুই ভাই জন্মের কিছুক্ষণ পরই মৃত্যুবরণ করেছিলেন। শৈশবে ভাই-বোনদের সঙ্গে দুরন্তপনা করেই কেটেছে জ্যাকসনের সময়। 

জানা গেছে, মাইকেলের সমাধিস্থলে আজ ফুল নিবেদনের মাধ্যমে বাবাকে স্মরণ করবেন তার সন্তানরাও। তাদের সঙ্গে থাকবেন মাইকেল পরিবারের অন্য সদস্যরা।

উপরে