আপডেট : ২৮ মে, ২০১৬ ২০:৩৮

এবার ঈদে আপন ঘরকে সাঁজিয়ে রাখুন এ.হাকিমের পর্দায়

রিয়াদ হাসান
এবার ঈদে আপন ঘরকে সাঁজিয়ে রাখুন এ.হাকিমের পর্দায়

বছর ঘুরে আবারও দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। আর এই দিনটিকে ঘিরেই চলে কয়েক মাস আগে থেকেই মুসলিম সমপ্রদায়ের পূর্ব প্রস্তুতি। সেই প্রস্তুতির অনেকাংশ জড়িয়ে থাকে ঘরের সৌন্দর্য বর্ধনকে ঘিরে। তাই আসন্ন ঈদের আনন্দ’কে উপলক্ষ করে,পুরান ঢাকার ইসলামপুর চায়না মার্কেট বেইজমেন্টে অবস্থিত 3দেশের ঐতিহ্যবাহি- পর্দা-সোফা-চাদর ও গাড়ির সিট- কভারের কাপড়ের  পাইকারি বিক্রয় প্রতিষ্ঠান-এ.হাকিম ট্রেডার্স ভোক্তাদের জন্য দেশি-বিদেশী সকল প্রকারের কাপড়ের প্রচুর পসরা সাজিয়েছে। 

হাল জমানায় ঘরের দরজা –জানালায় ফ্যশনেবল পর্দা না ঝুললে,সব কিছুই যেন পানসে হয়ে যায়।বসার সোফা সেটের কভারটাও চাই নতুনত্ব। ঘরের আভিজাত্য ফুটিয়ে তুলতে দৃষ্টি নন্দন পর্দা-সোফা কভারের বিকল্প অন্য কিছু নেই।রুচি সম্মত পর্দা ও সোফা কভার তৈরী করতে বেশ কয়েক দিন সময়ের প্রয়োজন হয় তাই যে কোন অনুষ্ঠানের আগে ভাগেই,  ঘরের সৌন্দর্যের জন্য প্রস্তুতি নেয়া দরকার।তুলনা মুলক কম দরে দেশি কাপড়ের মধ্যে রয়েছে মান সম্পন্ন হরেক ডিজাইন ও রঙের দৃষ্টিনন্দন পর্দা কাপড়। ফ্যশনেবল চায়না পর্দা ও সোফা কভারের কাপড়ও পাওয়া যাবে হাজার টাকা গজ পর্যন্ত।

এছাড়া তাঁতের গ্রামিণ ও চায়না নেট পর্দা কাপড়ও মিলবে তাদের সাজানো পসরা হতে।আরো মিলবে  সোফা সেটের কুশন ও কুশন কভার।সেই সঙ্গে মে’র ৪ তারিখ হতে জুনের ২৬ তারিখ পর্যন্ত ছয়বার পর্যন্ত ছয়লাখ টাকার মাল ক্রয় করা পাইকারদের জন্য থাকবে সীমাহিন প্রাকৃতিক সৌন্দর্যের বরকল ভ্রমণের সুযোগ।

এছাড়া সাধারণ ক্রেতাদের জন্যও পুরো থান কেনার মধ্যে থাকবে কিছুটা মূল্য ছাড়। সারা বাংলাদেশের পাইকারদের জন্য এক মাসের সুযোগে রয়েছে, ইসলামপুর স্লীপের বিপরিতে মাল কেনার বিশেষ সুবিধা। এই অফার থাকবে পুরো রমজান জুড়ে। এ,হাকিমের বৃহৎ পরিসরের প্রতিষ্ঠানটি হতে মাত্র ৩৫ টাকা হতে ১২০০ টাকা পর্যন্ত গজের কাপড় মিলবে।

এরকম সুবিধা ইসলামপুরের আর কোন পর্দা কাপড়ের বিক্রয় কেন্দ্রে নেই। সুতরাং সব শ্রেণী ও পেশার মানুষদের কেনা কাটার জন্য প্রথম পছন্দ এ,হাকিম ট্রেডার্সের বিক্রয় কেন্দ্র।এখানে মান সম্পন্ন তৈরী চাদর ও দেশি কাপড় দিয়ে - তৈরী পর্দাও পাওয়া যাবে। পাইকারদের পাশাপাশি  সাধারন ক্রেতারাও সাশ্রয়ী মূল্যে পর্দা-সোফা কভারের কাপড় কিনে, পছন্দ মত তৈরি করার জন্য ওর্ডার দিয়ে আসতে পারেন। রমজানে সাপ্তাহিক ছুটি শুক্রবার সহ প্রতি দিন সকাল ১০ টা হতে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এ. হাকিম ট্রেডার্সের পর্দা সৌন্দর্য ও রুচীর প্রতিক।

জেডএম

 

উপরে