আপডেট : ১ জুন, ২০১৬ ১৬:০৪

আটকে যাচ্ছে সেইসব শিক্ষকদের বেতন

বিডিটাইমস ডেস্ক
আটকে যাচ্ছে সেইসব শিক্ষকদের বেতন

গত মাসে প্রকাশিত এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে সংশোধিত ফলাফলে কৃতকার্য হওয়া ১ হাজার ১৪১ শিক্ষার্থীর ফেলের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, যারা দায়ী, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। যারা এগুলো করছেন তাদের অবশ্যই শাস্তি দেব। বেতন বন্ধ করব, তারপরে চূড়ান্ত বিচারে চাকরি থাকবে কি থাকবে না তা ঠিক করা হবে।

তিনি বলেন, এর জন্য দায়ী হবেন পরীক্ষার খাতার সঙ্গে ফল মেলানোর জন্য যারা শিট দিয়েছেন তারা। অমনযোগী ছিলেন অথবা ভুল করেছেন অথবা তারা দায়সারা কাজ করেছেন।

গত ১১ মে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ওই দিন বরিশাল নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র সর্বজিৎ ঘোষ হৃদয় হিন্দুধর্ম বিষয়ে ফেল করার খবর পেয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় বোর্ড কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেন। পরবর্তী সময়ে ত্রুটি ধরা পড়লে হিন্দুধর্ম বিষয়ের ‘খ’ সেটের নৈমিত্তিক উত্তরপত্র পুনর্মূল্যায়নে ১ হাজার ১৪১ শিক্ষার্থী ফেল থেকে পাস করে। ওই ফলাফলে মৃত হৃদয়ও জিপিএ ৫ পেয়ে পাস করে।

জেডএম

উপরে