আপডেট : ৭ মে, ২০১৬ ১৮:৫১

২০১৮ সালের মধ্যে সেশনজটমুক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়: উপাচার্য

অনলাইন ডেস্ক
২০১৮ সালের মধ্যে সেশনজটমুক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়: উপাচার্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের সবচেয়ে বড় বাধা হচ্ছে সেশনজট। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেশনজট দূর করার বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। ২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় পুরোপুরি সেশনজটমুক্ত হবে।

শুক্রবার (০৬ মে) রাতে বিএম কলেজ মিলনায়তনে ‘জাতীয় বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বরিশাল বিভাগের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজের অধ্যক্ষরা এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সভায় উপাচার্য আরও বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্য দেশের ৬টি বিভাগীয় শহরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র স্থাপন করা হয়েছে। সেখান থেকে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন সমস্যার সমাধান পাচ্ছেন। শিক্ষার্থীদের আরও সুবিধার জন্য এখন দেশের প্রতিটি জেলায় একটি করে আঞ্চলিক কার্যালয় স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। এজন্য ৪০০ কোটি টাকার একটি বাজেট একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বিএম কলেজের অধ্যক্ষ স ম ইমামুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদ এবং শিক্ষা ও আইসিটি বিভাগের পরিচালক মো. মমিনুল ইসলাম, বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল প্রমুখ। সভায় স্বাগত বক্তৃতা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক অলোক সাহা।
বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে