আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৫ ১৮:০৮

ফার্স্ট ইয়ারে ভর্তি শুরু রুয়েটে

অনলাইন ডেস্ক
ফার্স্ট ইয়ারে ভর্তি শুরু রুয়েটে

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২টি বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ১ম বর্ষের ভর্তিরকার্যক্রম শুরু হয়।  

বিশ্ববিদ্যালয়ের প্রেস অ্যান্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক জিএম মর্ত্তুজা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় মেধা তালিকায় ‘ক’ গ্রুপে ১ থেকে ৭৮০তম পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ১ থেকে ৩০তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তি করা হচ্ছে। এবার মোট আসন সংখ্যা ৮১৫ ।

ভর্তির নিয়মাবলী এবং প্রয়োজনীয় ডক্যুমেন্টেসের তালিকা রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। ভর্তির সময় বিভাগী সমিতির চাঁদা বাবদ ৪০০টা এবং ভর্তি ফি বাবদ ১৫ হাজার টাকা রূপালী ব্যাংকের রুয়েট শাখায় জমা দিতে হচ্ছে।

ভর্তির জন্য নির্ধারিত তারিখ ও অন্যান্য তথ্যাদি প্রার্থীকে নিজ দায়িত্বে রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে জেনে নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে গত ১৭ নভেম্বর রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

ফলাফলে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ‘ক’ গ্রুপে প্রকৌশল বিভাগ সমূহ ও বিইউআরপি বিভাগে ভর্তির জন্য ০১ থেকে ২১৩৮তম প্রার্থীর মেধাক্রম অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়।

এছাড়া ‘খ’ গ্রুপে আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য ০১ থেকে ১০০তম প্রার্থীর মেধাক্রম অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়েছে বলেও জানানো হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর/একে

উপরে