আপডেট : ৮ আগস্ট, ২০২০ ১২:৪০

ছবির খবর এবার পর্দায়

অনলাইন ডেস্ক
ছবির খবর এবার পর্দায়

পিকআপ ভ্যানে তোলা রয়েছে—একটি ফ্রিজ, খাটসহ গৃহস্থালি জিনিস। ভ্যানের পেছনের অংশে বিমর্ষভাবে বসে আছেন এক দম্পতি। সঙ্গে রয়েছে এ দম্পতির এক শিশু কন্যা। একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত ছবিতে এ দৃশ্য দেখা যায়।

করোনা সংক্রমণ রোধে নগরীতে লকডাউন ঘোষণা করেছিল সরকার। এ সময় কাজ হারিয়ে বাধ্য হয়ে পরিবার নিয়ে গ্রামের বাড়ি চলে যান এক দম্পতি। বাড়ি চলে যাওয়ার এই দৃশ্যটি ক্যামেরাবন্দি করেছিলেন চিত্রগ্রাহক শুভ্র কান্তি দাশ।

ছবির এই খবর নিয়ে নির্মাতা মাহমুদুর রহমান হিমি নির্মাণ করেছেন একক নাটক ‘ভুল এই শহরের মধ্যবিত্তদেরই ছিল’। এটি রচনাও করেছেন এই নির্মাতা। এই দম্পতির চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও তানজিন তিশা।

মাহমুদুর রহমান হিমি রাইজিংবিডিকে বলেন—পত্রিকায় প্রকাশিত ছবি দেখে অনুপ্রাণিত হয়ে নাটকটি নির্মাণ করেছি। নাটকের গল্পের শেষাংশে পত্রিকার ছবির সঙ্গে মিল আছে। আর বাকি গল্পটা কাল্পনিক। নিশো ভাই ও তানজিন তিশা খুব ভালো অভিনয় করেছেন। মুমতাহিনা নামে এক বাচ্চা মেয়ে এতে অভিনয় করেছে। মেয়েটি অসাধারণ পারফর্ম করেছে।

এ নির্মাতা আরো বলেন—গল্পটি মধ্যবিত্ত একটি পরিবারের। আমি নিজেও একজন মধ্যবিত্ত পরিবারের সন্তান। করোনাকালে মধ্যবিত্ত পরিবারের জীবনযাপন নিয়ে গড়ে উঠেছে কাহিনি। তাদের বাস্তব জীবন নাটকে তুলে ধরার চেষ্টা করেছি।

এতে আফরান নিশোর বাবার চরিত্র রূপায়ন করেছেন আবুল হায়াত। ঈদুল আজহার দুই দিন আগে নগরীর উত্তরায় নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।

আজ (৭ আগস্ট) রাত ৮টা ১০ মিনিটে বেসরকারি টেলিভিশন এনটিভিতে প্রচার হবে নাটকটি। রাত ৯টা ১০ মিনিটে সিএমভি’র ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে এই নাটক।

উপরে