আপডেট : ২০ জুন, ২০২০ ১৪:২০

নয় মাস পর দেশে ফিরলেন এন্ড্রু কিশোর

অনলাইন ডেস্ক
নয় মাস পর দেশে ফিরলেন এন্ড্রু কিশোর

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর ক্যান্সারে আক্রান্ত সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নেয়ার পর দেশে ফিরছেন। দীর্ঘ নয় মাস পর গেল  ১১ জুন রাত আড়াইটায় সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন তিনি। 
দেশে ফেরার বিষয়ে জনপ্রিয় এই সংগীতশিল্পী বলেন, দেশে এসেছি, এই মুহূর্তে মিরপুরের বাসাতেই আছি। তবে শরীরের অবস্থা এখন ভালো নয়। কোলাহলমুক্ত থাকতে ডাক্তারের কড়া নির্দেশ, সেই নির্দেশনা মেনেই চলছি।

গত মাসের মাঝামাঝি সময়ে শোনা গিয়েছিল তার দেশে ফেরার কথা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তখন দেশে আসেননি তিনি।

গেল বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এন্ড্রু কিশোর। পরীক্ষা-নিরীক্ষার পর ১৮ সেপ্টেম্বর তার শরীরে নন-হজকিন লিম্ফোমা ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের তত্ত্বাবধানে চলে তার চিকিৎসা। বিভিন্ন ধাপে তাকে মোট ২৪টি কেমোথেরাপি দেয়া হয়।

এন্ড্রু কিশোর বাংলা চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায় প্রভৃতি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে