আপডেট : ১০ মে, ২০২০ ১৯:০৩

মায়ের জন্যই আজ নায়ক হয়েছি: শাকিব খান

অনলাইন ডেস্ক
মায়ের জন্যই আজ নায়ক হয়েছি: শাকিব খান

মা শব্দটি পৃথিবীর সবচেয়ে মধুর। এ নামে সন্তানের প্রাণের তৃষ্ণা মিটে। মায়ের আঁচলে মিশে থাকে যেন বেহেস্তের সুবাস। সেই মায়ের জন্য বছরে একটি বিশেষ দিন মা দিবস। প্রতি বছরের মে মাসের প্রথম রোববারে বিশ্বজুড়ে পালিত হয় এই দিনটি।

এদিনে মাকে নিয়ে স্মৃতিকথার ঝুলি খুলেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। মা দিবসে মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি জানান, মায়ের জন্যই আজ নায়ক হয়েছেন শাকিব।

তিনি বলেন, শাকিবের সিনেমায় আসার শুরুর দিকটা সহজ ছিলো না। তার বাবা আব্দুর রব চাইতেন না ছেলে সিনেমার নায়ক হোক। তবে এই তার মা রেজেয়া বেগম ছিলেন ছেলের সমর্থনে। তিনি চাইতেন ছেলে নায়ক হোক।

শাকিব বলেন, 'আমার বাবা চাইতেন না আমি সিনেমায় আসি। বাবাকে রাজি করেছিলেন আমার মা। আর সে জন্যই সিনেমায় নাম লেখাতে পেরেছি আমি।'

মা দিবসে নিজের মায়ের প্রসঙ্গে এক মজার গল্পে শাকিব জানালেন, 'আমার মা অনেক সহজ সরল একজন মানুষ। জটিল পৃথিবীর কিছুই তিনি বুঝেন না। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘মন যেখানে হৃদয় সেখানে’ সিনেমাটা দেখেছিলেন আমার মা। সিনেমায় আমি মারা গিয়েছিলাম। সিনেমায় মারা গিয়েছিলাম দেখে মার কান্না থামছিল না। আমি তখন রাঙ্গামাটিতে অন্য একটি সিনেমার শুটিং করছি। সেখান থেকে ফোন করে আমার মায়ের কান্না থামাতে হয়েছিলো।'

এছাড়া শাকিব খানের কাছে মায়ের হাতের রান্না খাবারের কোনো তুলনা নেই। তিনি জানিয়েছেন, ঢাকার মধ্যে শুটিং হলে মায়ের রান্না খাবার খান।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে