আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৪

রোহিঙ্গাদের বাঁচাতে ‘জিহাদের ডাক’ ওমর সানির!

অনলাইন ডেস্ক
রোহিঙ্গাদের বাঁচাতে ‘জিহাদের ডাক’ ওমর সানির!

মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধরা রাখাইন রাজ্যের বিভিন্ন এলাকায় রোহিঙ্গা মুসলমানদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ায় ও নৃশংস হত্যাকাণ্ড চালানোয় প্রতিদিন শরণার্থীর সংখ্যা বাড়ছে। মায়ানমার সরকার মনে করে রাখাইনে বসবাসকারী দশ লাখেরও বেশী রোহিঙ্গা মুসলমান বেআইনি অভিবাসি এবং তাদের কোনো নাগরিক অধিকার নেই।

এ কারণে ২০১২ সাল থেকে সেখানে দেশটির সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধরা মুসলমানদের ওপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। সাম্প্রতিক মাসগুলোতে তারা রোহিঙ্গাদের ওপর নৃশংস গণহত্যা ও তাদের সম্পদ লুটের মাত্রা বাড়িয়ে দিয়েছে। আর এমন ভয়ংকর নির্যাতনের শিকার হয়ে প্রতিদিন বাংলাদেশে আসছে হাজার হাজার রোহিঙ্গা। আর এই নির্যাতিত রোহিঙ্গাদের দুঃসময়ে পাশে সারা বিশ্বের মানবিক  মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন চিত্রনায়ক ওমর সানিও।

সারা বিশ্বের মানুষককে নির্বিচারে রোহিঙ্গা হত্যা বন্ধে একত্রিত হয়ে জিহাদের ডাক দিয়েছেন চিত্রনায়ক ওমর সানি। তিনি ফেসবুকে জিহাদের ডাক দিয়ে লিখেন, সারা পৃথিবীর মানুষ ও বাংলাদেশে যারা অবস্থান করছেন, আসুন আমরা আমাদের বিবেকবোধ থেকে একত্রিত হয়ে জিহাদের ডাক দেই। ওমর সানী ফ্যান ক্লাবের পক্ষ থেকে আমরা জিহাদের ঘোষণা দিচ্ছি। আল্লাহু আকবর, আল্লাহু আকবর, আল্লাহু আকবর। হে আল্লাহ তুমি ওদের হেফাজত করো রক্ষা করো আমিন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট থেকে মিয়ানমার সেনা ও উগ্র বৌদ্ধদের হামলায় এ পর্যন্ত হাজার হাজার মুসলমান হতাহত হয়েছে। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা ঘোষণা করেছে, গত পাঁচ বছরে নির্যাতনের মুখে প্রাণ বাঁচাতে হাজার হাজার রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এবার রোহিঙ্গাদের সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশের ঘটনা আগের যেকোনো বার থেকে ছাড়িয়ে গেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে