আপডেট : ১৫ মে, ২০১৭ ২০:৪২

বঙ্গবন্ধুর ভাষণ আরিফিন শুভর কণ্ঠে(ভিডিও)

অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধুর ভাষণ আরিফিন শুভর কণ্ঠে(ভিডিও)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। কোন সিনেমার দৃশ্যে নয়, মঞ্চে শুভকে দেখা গেছে বঙ্গবন্ধুর চরিত্রে। বঙ্গবন্ধু কাউন্সিলের আয়োজনে অস্ট্রেলিয়ার সিডনিতে ‘আমি তোমার পিতা’ শিরোনামের নাটকটির মঞ্চায়ন হয় গত শনিবার(১৩ মে)।

আরিফিন শুভ বলেন, ‘এটা আমার জন্য পরম সৌভাগ্যের ব্যাপার এত বড় একজন নেতার ভূমিকায় অভিনয় করতে পারব। আমার জীবনের সেরা ঘটনার একটি এটি।’

নাটকের একটি দৃশ্যে শুভকে দেখা যায় বঙ্গবন্ধুর ভাষনের একটি দৃশ্যে। ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তনের দিনে বঙ্গবন্ধু রেসকোর্স ময়দানে প্রায় ১৭ মিনিট জাতির উদ্দেশে ভাষণ দেন। নাটকটিতে ছিল সেই ভাষণ। গতরোববার অনুষ্ঠানে উপস্থিত একজন দর্শক সেই দৃশ্যটি অনলাইনে প্রকাশ করেছেন।

পথ প্রোডাকশনের পরিচালনায় নাটকটিতে শুভর সাথে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ায় বসবাসরত স্থানীয় বাঙালিরা। বৈশাখী আয়োজনের অংশ হিসেবে মঞ্চায়ন হয় নাটকটি। এ উপলক্ষে গত ৩ মে অস্ট্রেলিয়া গিয়েছেন আরিফিন শুভ। সেখানে গিয়ে নাটকটির মহড়াতেও অংশ নিয়েছেন তিনি। শীঘ্রই তিনি দেশে ফিরবেন।

শামীম আহমেদ রনি পরিচালিত ‘ধ্যাততেরেকি’ ছবিতে সর্বশেষ পর্দায় দেখা গেছে শুভকে। তার হাতে রয়েছে আরও বেশ কিছু ছবি। চলতি মাসে শুরু করছেন যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘ওলট পালট’।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে