আপডেট : ২৭ এপ্রিল, ২০১৭ ১২:৪২

সালমান শাহর মতো আমার বিরুদ্ধেও চক্রান্ত করা হচ্ছে : শাকিব

অনলাইন ডেস্ক
সালমান শাহর মতো আমার বিরুদ্ধেও চক্রান্ত করা হচ্ছে : শাকিব

‘১৯৯৬ সালের ১৯ জুলাই প্রয়াত নায়ক সালমান শাহর সঙ্গে যেভাবে চক্রান্ত শুরু হয়েছিল, বর্তমানে একই কাজ আমার সঙ্গে হচ্ছে। তাই আমিও একটা কথাই বলব, চলচ্চিত্রের স্বার্থেই আমার বিরুদ্ধে চক্রান্ত বন্ধ করুন। ’
গত মঙ্গলবার নিজের ফেসবুক পেজে এই স্ট্যাটাস দিয়েছেন দেশের শীর্ষ চিত্রনায়ক শাকিব খান। সঙ্গে ওই সময়ের পত্রিকার একটি প্রতিবেদনও যুক্ত করেছেন।

তখন সংবাদ সম্মেলনে সালমান শাহ আহ্বান জানিয়েছিলেন, ‘চলচ্চিত্রশিল্পের স্বার্থে আমার বিরুদ্ধে চক্রান্ত বন্ধ করুন। ’ চিত্রনায়ক সালমান শাহ ওই বছর ৬ সেপ্টেম্বর রহস্যজনক ভাবে মারা যান।

শাকিব খান ‘রংবাজ’ ছ​বির শুটিং নিয়ে ব্যস্ত। তিনি এখন আছেন পাবনায়। ‘রংবাজ’ ছবির শুটিং বন্ধ হচ্ছে, গতকাল বুধবার সারাদিনই এমন খবর শোনা যায়। কিন্তু পরিচালক শামীম আহমেদ রনি জানান, শুটিং অব্যাহত আছে। গতকাল রাত ৮টা পর্যন্ত শুটিং হয়েছে, আজ সকালে পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী আবার শুটিং শুরু হবে।

গতকাল বুধবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘সম্প্রতি একটি জাতীয় দৈনিক পত্রিকায় শাকিবকে যে প্রশ্ন করা হয়, তিনি তার জবাব না দিয়ে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পরিচালকদের আক্রমণ করেছেন। যার সঙ্গে ওই প্রশ্নের কোনো মিল ছিল না। তাই শাকিব খানকে নিয়ে কাজ না করার জন্য আমরা পরিচালকদের আহ্বান জানিয়েছি। ’

এদিকে শাকিব খান সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমি এমন কোনো কথা বলিনি যার জন্য আমাকে নিয়ে কাজ না করতে পরিচালকদের আহ্বান করতে হবে। আমি বলেছি ইন্ডাস্ট্রির বেশির ভাগ পরিচালক বেকার। মিথ্যা তো বলিনি। এটা সবাই জানেন যে এখন আমাদের এখানে ছবির সংখ্যা কমে গেছে। হল কমছে, নানা সমস্যা আছে। সেসবের নেতিবাচক প্রভাবেই ছবিও কমছে। সবাই মিলে সব সমস্যার মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। আমরা চেষ্টাও করছি। কিন্তু কিছু লোকজন আমাকে কেন জানি সহ্য করতে পারছেন না। ’

শাকিব খান আরও অভিযোগ করেন, বদিউল আলম খোকন তার ওপর ব্যক্তিগত আক্রোশ মেটাতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিকে ব্যবহার করছেন।

ওদিকে শাকিব খানের পক্ষে আজ মানববন্ধনের ডাক দিয়েছে শাকিব ভক্তরা। আজ বৃহস্পতিবার বিকাল ৫টায় রাজধানীর বিএফডিসির সামনে এই মানবন্ধন হওয়ার কথা। শাকিব খানের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে মানববন্ধন সংক্রান্ত ইভেন্টটি শেয়ার করা হয়েছে। এখানে শাকিব ভক্ত এবং চলচ্চিত্র প্রেমীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে