আপডেট : ২৯ এপ্রিল, ২০১৬ ১২:৪৯

আজ ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক
আজ ‘ইত্যাদি’

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বের মূল আয়োজন ধারণ করা হয়েছে চাঁপাই নবাবগঞ্জে হর্টিকালচার সেন্টারের অভ্যন্তরের আম্রকাননে। এ পর্বটি প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর। শেকড় সন্ধানী ইত্যাদিতে বরাবরের মতো এবারের পর্বেও রয়েছে কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। তবে অনুষ্ঠানের নিয়ম অনুযায়ী শুরুতেই থাকছে অনুষ্ঠান ধারণস্থান চাঁপাই নবাবগঞ্জ এবং আম নিয়ে দুটি তথ্যবহুল প্রতিবেদন। রয়েছে ফজলে রাব্বী রবিন নামে এক যুবকের সর্পপ্রীতির ওপর একটি সচেতনতামূলক প্রতিবেদন। রয়েছে খুলনার ফুলতলা উপজেলার প্রচারবিমুখ, অসহায় ও দরিদ্র মানুষের সেবায় নিবেদিতপ্রাণ, শিক্ষানুরাগী মানুষ কুতুবুদ্দিন আহমেদের ওপর একটি শিক্ষামূলক প্রতিবেদন।

এবারের বিদেশি প্রতিবেদন করা হয়েছে চাঁপাই নবাবগঞ্জের পাশে অবস্থিত অষ্টাদশ শতাব্দীতে বাংলার নবাবদের আবাসস্থল পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদে। এ প্রতিবেদনে জানা যাবে নবাবদের নানান বিচিত্র ঘটনা। চাঁপাই নবাবগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা ও হানিফ সংকেতের সুরে একটি গানের সঙ্গে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে একটি জমজমাট নৃত্য।

নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি দর্শকপর্ব, মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ন নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

বিডিটাইমস৩৬৫/এএ  

উপরে