আপডেট : ৪ এপ্রিল, ২০১৬ ১৮:০৩

তিন নায়িকার ‘লাল মোড়গের ঝুঁটি’

বিনোদন ডেস্ক
তিন নায়িকার ‘লাল মোড়গের ঝুঁটি’

চলচ্চিত্রকার নূরুল আলম আতিক নির্মাণ করছেন চলচ্চিত্র ‘লাল মোরগের ঝুঁটি’। নির্মাণের আগেই সিনেমাটি দর্শকের আগ্রহে কেন্দ্রে চলে এসেছে। সিনেমার অন্যতম একটি চরিত্র ফাইটার মোরগ। নাসির উদ্দিন ইউসুফের গল্পে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রটিতে অভিনয় করছেন এ সময়ের তিন নায়িকা। তারা হলেন— জয়া আহসান, জ্যোতিকা জ্যোতি ও দোয়েল।

সম্প্রতি ছবিটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জয়া আহসান ও জ্যোতিকা জ্যোতি। মাতিয়া বানু শুকুর প্রযোজনায় এ সিনেমাটির শুটিং চলছে। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন আতিক নিজেই।

গত ৮ মার্চ থেকে কুষ্টিয়ার বাণী সিনেমা হলে শুরু হয়েছে লাল মোরগের ঝুঁটি চলচ্চিত্রের শুটিং। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরের সিনেমাটি মুক্তি পাবে। লাল মোরগের ঝুঁটিতে আরও অভিনয় করছেন লায়লা হাসান, মামুনুর রশীদ, জয়রাজ। চলচ্চিত্রটির বাকি অংশের শুটিং হবে দিনাজপুর ও ঠাকুরগাঁওয়ের বিভিন্ন জায়গায়।

নূরুল আলম আতিকের উল্লেখযোগ্য নাটক হলো— সাইকেলের ডানা, চতুর্থমাত্রা, বিকল পাখির গান, জোড়া ইলিশ, বনফুল, জার্নি বাই বোট, মারমেইড, যাদুর শহর, মনে মনে ও চন্দ্রবিন্দু।

বাংলাদেশ নয়, পাশের দেশ ভারতেও রয়েছে আতিকের সুনাম। বাংলাদেশে ডিজিটাল চলচ্চিত্রের বিকাশে রয়েছে তার অন্যতম ভূমিকা। তার পরিচালনায় ‘ডুব সাঁতার’ সিনেমায় জয়া আহসান প্রথমবারের মতো মূল নায়িকা হিসেবে কাজ করেন। ‘ডুব সাঁতার’ আতিকের প্রথম সিনেমা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে