আপডেট : ৮ আগস্ট, ২০২০ ১৭:১৬

২০২২ সালে হবে নারী বিশ্বকাপ

অনলাইন ডেস্ক
২০২২ সালে হবে নারী বিশ্বকাপ

করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে আগামী বছর (২০২১) নিউ জিল্যান্ডে অনুষ্ঠিতব্য মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। নতুন ঘোষণার ফলে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ একই সূচিতে অনুষ্ঠিত হবে ২০২২ সালে। সূচি অনুযায়ী এটি হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ।

শুক্রবার (৭ আগস্ট) এই বিষয়ে সিদ্ধান্ত আসার কথা ছিল আইসিসির সভায়। নতুন সিদ্ধান্ত মোতাবেক করোনার কারণে পিছিয়ে গেছে নারীদের ওয়ানডে বিশ্বকাপও।

২০২১ এর পরিবর্তে ২০২২ সালে হবে আসরটি। নিউজিল্যান্ডের মাটিতে আসরটির পর্দা উঠবে ৬ ফেব্রুয়ারি। ফাইনাল অনুষ্ঠিত হবে ৭ মার্চ। আইসিসির এই সভায়ও আরও কয়েকটি সিদ্ধান্ত এসেছে এদিন।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে থাকছে ভারত। আগামী বছরের অক্টোবর-নভেম্বরেই হবে টুর্নামেন্টটি, ফাইনাল ১৪ নভেম্বর। আর এ বছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে যাওয়া বিশ্বকাপটি হবে অস্ট্রেলিয়াতে।

চলতি মাসেই শ্রীলঙ্কাতে হওয়ার কথা ছিল নারী বিশ্বকাপের বাছাইপর্ব। নিউজিল্যান্ডের মতো শ্রীলঙ্কাতেও করোনা পরিস্থিতি হাতের নাগালে রয়েছে। তবে এখনও বাছাইপর্ব নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

এর আগে আইসিসির সভায় করোনা পরিস্থিতি বিবেচনায় পিছিয়ে দেয়া হয় চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। পিছিয়ে দেয়া হয় পরের বছরের আসরটিও।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে