আপডেট : ১২ জুলাই, ২০২০ ১৬:০০

বিশ্বকাপ জিতলে তবেই বিয়ে করবেন রশিদ খান

অনলাইন ডেস্ক
বিশ্বকাপ জিতলে তবেই বিয়ে করবেন রশিদ খান

বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা বোলার রশিদ খান। লেগ স্পিনের ঘূর্ণিতে আফগানিস্তানকে বিশ্ব ক্রিকেটের সামনে তুলে ধরেছেন তিনি। জাতীয় দলে তিন ফরম্যাটে আফগানদের সেরা বোলিং অস্ত্রও এই রিস্ট স্পিনার। তিন ফরম্যাটে আফগানদের অধিনায়কও হয়েছিলেন। আফগান ক্রিকেটাররা প্রায়ই উচ্চাভিলাসী কথা বলে শিরোনাম হন।

এবার রশিদ খান বললেন আরেক উচ্চাকাঙ্ক্ষার কথা। বিশ্বকাপ না জিতে তিনি বিয়ে করবেন না। রশিদ খানের বর্তমান বয়স ২১ বছর। মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই তারকা আজাদী রেডিওকে বলেন, ‘আমি আফগানিস্তানের হয়ে বিশ্বকাপ জিতে তারপর বিয়ে করবো।’

টি-২০ ফরম্যাটে বিশ্বের সেরা বোলার রশিদ খান। এছাড়া কিছুদিন আগে উইজডেন ম্যাগাজিনের শতাব্দির সেরা টি-২০ বোলারও হয়েছেন তিনি। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে দুইশ’র বেশি উইকেট নিয়েছেন তিনি। বিতর্ক থাকতে পারে তবে টি-২০ ফরম্যাটের অন্যতম সেরা অলরাউন্ডার এই আফগান তরুণ।

এরই মধ্যে জাতীয় দলের হয়ে ৭১ ওয়ানডে, ৪৮ টি-২০ ও চারটি টেস্ট খেলেছেন। আফগানদের প্রথম টেস্ট জয়ের ম্যাচে দলে ছিলেন তিনি। অধিনায়ক ছিলেন বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে জয়ের ম্যাচেও।পারফরম্যান্স দিয়ে এরই মধ্যে বিশ্ব ক্রিকেটে নিজেদের নাম ফুটিয়েছেন তাঁরা।

কিন্তু বিশ্বকাপে এখনও পুরোপুরি বিবর্ণ রশিদ খানরা। ইংল্যান্ড বিশ্বকাপে সেমিফাইনাল লক্ষ্য ছিল বলে দেশটির অনেক ক্রিকেটারই বলেছিলেন। কিন্তু নয় ম্যাচে একটিতেও জয় পায়নি তারা। বেশ ক’টা ম্যাচে অবশ্য জয়ের আশা জাগিয়েছিল রশিদ খানরা। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপ মিলিয়ে ১৫ ম্যাচ খেলে তারা কেবল স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে