আপডেট : ৯ জুলাই, ২০২০ ১৩:৫২

১১৭ দিন পর ফিরল ক্রিকেট, মাঠে অভিনব প্রতিবাদ

অনলাইন ডেস্ক
১১৭ দিন পর ফিরল ক্রিকেট, মাঠে অভিনব প্রতিবাদ

ইংল্যান্ডে ফুটবল ফিরেছে অনেক আগেই। সেই পথে ধরে এবার ক্রিকেটও মাঠে ফিরেছে। বর্ণবাদের বিরুদ্ধে অভিনব প্রতিবাদে শামিল হয়েই করোনা মহামারির মধ্যেই ফিরল আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল আগেই জানিয়েছিল, তারা টেস্ট সিরিজে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদে

শামিল হবে। আইসিসির অনুমতি নিয়ে তারা নিজেদের জার্সির কলারে বিএলএম লোগোও লাগিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এই প্রতিবাদে যোগ দেয় ইংল্যান্ড দলও। ইংল্যান্ডে এরই মধ্যে প্রিমিয়ার লিগের ম্যাচে সব দলের জার্সিতে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' স্লোগান দেখা গেছে। প্রতি ম্যাচের আগে ফুটবলাররা হাঁটু গেড়ে বসে প্রতিবাদ জানায়।

এবার সাউদাম্পটন টেস্ট শুরুর আগে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, দুই দলের ক্রিকেটারদেরই হাঁটু গেড়ে বসে প্রতিবাদ করতে দেখা যায়। প্রতিবাদে শামিল হন আম্পায়ার ও মাঠের বাইরে থাকা দুই দলের সাপোর্ট স্টাফদেরও। সব মিলিয়ে ক্রিকেট মাঠে এমন অভিনব প্রতিবাদ নজিরবিহীন।

সাউদাম্পটনে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে খুব বেশিক্ষণ খেলা হয়নি। প্রথম দিনে খেলা হয় মাত্র ১৭.৪ ওভার। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দিন শেষে এক উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছে। ডমিনিক সিবলি রানের খাতা খোলার আগেই গ্যাব্রিয়েলের বলে আউট হন। ররি বার্নস ২০ ও জো ডেনলি ১৪ রান করে অপরাজিত রয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে