আপডেট : ২৩ জুন, ২০২০ ১১:৩৭

তিন পাকিস্তানি ক্রিকেটারের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক
তিন পাকিস্তানি ক্রিকেটারের করোনা শনাক্ত

৩টি টেস্ট ও ৩টি টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৮ জুন ভাড়া করা বিমানে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে পাকিস্তান ক্রিকেট দল। যুক্তরাজ্য সফরের জন্য মিলেছে পাকিস্তান সরকারেরো। 

তার আগে আবার ইংল্যান্ডে সফরে দলে থাকা ক্রিকেটার এবং দল সংশ্লিষ্ট সবাইকে দুইবার করা হবে করোনা পরীক্ষা। শুধু তাই না, পুরো সফর জুড়েই ৬ দিন পর পর সব খেলোয়াড় আর কর্মকর্তাদের করোনা পরীক্ষা করা হবে। 

সবকিছুর পরও এই সফরে ঝুঁকি থেকেই যাচ্ছে বলে জানিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিকিৎসক সোহেল সেলিম। তবে সেলিমের ভাষ্য ছিল, দর্শকদের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনায় রেখেই মাঠে খেলা চালিয়ে যাওয়া উচিত।

‘এমন মহামারির সময়ে ক্রিকেট খেলার অভিজ্ঞতা আমাদের নেই। দুই দলের জন্যই এই অভিজ্ঞতা প্রথম। মহামারি মানেই ঝুঁকি। তবে খেলোয়াড়দের কাজ মানুষকে বিনোদন দেওয়া। ঘরে বসে থাকতে থাকতে মানুষ মানসিক দিক থেকে ভেঙে পড়ছে। ক্রিকেট এটা কমাতে পারে।’

সোহেল সেলিমের এমন মন্তব্যের পর জানা যায়, নিজ নিজ শহরে প্রথম দফা কোভিড-১৯ পরিক্ষায় তিন পাকিস্তানি ক্রিকেটারের ফলাফল পজিটিভ এসেছে।

এই তিন জন হচ্ছেন শাদাব খান, হারিস রউফ ও হায়দার আলি। এরিমধ্যে পিসিবি এই তিন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবর নিশ্চিত করেছে। আগামী পরশু লাহোরে হবে দ্বিতীয় দফায় পরীক্ষা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে