আপডেট : ২৪ মে, ২০২০ ০৯:৫৯

মাশরাফীর সবচেয়ে আবেগপ্রবণ দুই মুহূর্ত

অনলাইন ডেস্ক
মাশরাফীর সবচেয়ে আবেগপ্রবণ দুই মুহূর্ত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে প্রায় দুই দশকের ক্যারিয়ারে অসংখ্য ম্যাচ খেলেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। দীর্ঘ ক্যারিয়ারে ভালো মন্দ মিলিয়ে অসংখ্য স্মৃতি রয়েছে তার। তবে এর মাঝে মাত্র দুইবার খুব আবেগী হয়ে পড়েছিলেন বলে জানিয়েছেন তিনি।

২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে মাশরাফীর কান্নার কথা কেউ কি ভুলতে পারবে? সেই ঘটনাকেই নিজের সবচেয়ে আবেগময় মুহূর্তের প্রথমে রেখেছেন মাশরাফী। সেবার চিকিৎসকের কাছ থেকে ছাড়পত্র পেলেও পুরোপুরি সুস্থ হননি অজুহাতে তাকে দল থেকে বাদ দেয়া হয়।

ক্যারিয়ারের দুইটা আবেগপ্রবণ সময় নিয়ে মাশরাফী বলেন, ‘ক্রিকেটেদুইটা সময়ে আমি সবচেয়ে বেশি আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। প্রথমটা ২০১১ বিশ্বকাপে। তখন দলে জায়গা না পেয়ে আমি নিজেকে ধরে রাখতে পারিনি। আমার কাছে অবশ্য পরে মনে হয়েছে, ওইসময়ে এমন করা আমার উচিত হয়নি। দ্বিতীয়টা হলো যখন আমি অধিনায়কত্ব ছেড়ে দিলাম তখন।’

চলতি বছরের মার্চেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে অধিনায়কত্বের ইতি টানেন মাশরাফী। তার দক্ষ নেতৃত্বে জিম্বাবুয়েকে ধবলধোলাই করে টাইগাররা। বাংলাদেশের প্রথম ও একমাত্র অধিনায়ক হিসাবে ৫০টা ম্যাচ জয়ের রেকর্ড গড়েন তিনি। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে