আপডেট : ২৯ মার্চ, ২০২০ ১০:০০

করোনায় মায়ে শেষ যাত্রায় যাওয়া হল না হাবিবুলের

অনলাইন ডেস্ক
করোনায় মায়ে শেষ যাত্রায় যাওয়া হল না হাবিবুলের

মাকে শেষবারের মত দেখতে যাওয়া হলো না হাবিবুলের। গতকাল শনিবার দুপুর ১টার কিছুক্ষণ পর পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে পাড়ি জামিয়েছেন হাবিবুল বাশারের মা রিজিয়া বেগম। করোনাভাইরাসের কারণে পুরো দেশ অঘোষিত লকডাউন হয়ে আছে। দোকানপাট গাড়িঘোড়া সব বন্ধ।

চাইলে ব্যক্তিগত গাড়ি নিয়েই মাকে শেষবার দেখতে যেতে পারতেন হাবিবুল। কিন্তু পরিবারের সদস্যদের নিষেধে তিনি মায়ের শেষযাত্রায় যেতে পারেননি।

মাত্র ৫ দিন আগে কুষ্টিয়ায় নিজ বাড়িতে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত মাকে দেখতে গিয়েছিলেন হাবিবুল। মাকে দেখে অল্প কিছুদিন বাড়িতে থেকে আবার ফিরে এসেছেন ঢাকায়।

হাবিবুল কি জানতেন, জীবিত অবস্থায় সেটাই গর্ভধারিণী মায়ের সঙ্গে তার শেষ দেখা। দুই বছর আগে ২০১৮ সালের জানুয়ারিতে বাবাকে হারিয়েছিলেন হাবিবুল। আজ তার মা ও চলে গেলেন দুনিয়া ছেড়ে। মৃত্যুর পর শেষবারের মতো মায়ের মুখটাও দেখা হলো না হাবিবুলের।

শনিবার দুপুরে মায়ের মৃত্যুসংবাদ পেয়েই ঢাকা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার প্রস্তুতি নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান এই নির্বাচক। কিন্তু কুষ্টিয়া থেকে হাবিবুলের স্বজনরা তাকে নিষেধ করেন আসতে। দুপুরে গণমাধ্যমকে হাবিবুল বলেছিলেন, এ বিষয়ে তার সিদ্ধান্তহীনতার কথা।

শেষ পর্যন্ত পরিবারের সিদ্ধান্তই মেনে নেন হাবিবুল। ৫ দিন আগের দেখাই শেষ দেখা হয়ে যায়।

কান্নায় ভেঙে পড়ে হাবিবুল জানান, সন্ধ্যায় বাদ মাগরিব পৌর গোরস্থানে দাফন করা হয়েছে হাবিবুলের মায়ের লাশ। দুই বছর আগে ২০১৮ সালের জানুয়ারিতে বাবাকে হারিয়েছিলেন হাবিবুল।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে