আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৩৩

পাকিস্তানের নাগরিক হচ্ছেন ড্যারেন স্যামি

অনলাইন ডেস্ক
পাকিস্তানের নাগরিক হচ্ছেন ড্যারেন স্যামি

ড্যারেন স্যামির পাকিস্তান প্রেম বরাবরের। তাই এবার সরাসরি পাকিস্তানের নাগরিকত্বই নেওয়ার পথে ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি !

তাকে সম্মানসূচক নাগরিকত্ব দেওয়ার প্রস্তাব পাঠানো হয়েছে দেশের প্রেসিডেন্টের কাছে। জানা গিয়েছে, স্যামি পাকিস্তান সুপার লিগে যে দলের হয়ে খেলেন সেই পেশোয়ার জালমি থেকে পুরো বিষয়টি দেখভাল করা হচ্ছে। ক্যারিবিয়ান ক্রিকেটারও আশায় রয়েছেন, শীঘ্রই তার আবেদন গ্রহণ করে নেওয়া হবে শীর্ষ স্তরে।

পিএসএলের পাশাপাশি আইপিএলেও খেলতেন নিয়মিত। তিন মৌসুমে আলাদা আলাদা ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদ, আরসিবি এবং কিংস ইলেভেন পাঞ্জাব। ২০১৭ সালে শেষবার প্রীতি জিনতার ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেনর হয়ে শেষবার আইপিএলে অংশ নিয়েছেন তিনি।

পিএসএল ফ্র্যাঞ্চাইজি কর্তা জাভেদ আফ্রিদি ক্রিকেটপাকিস্তান.কম.পিকে-কে জানিয়ে দিয়েছেন, ‘স্যামিকে যাতে দেশের সম্মানসূচক নাগরিকত্ব দেওয়া হয়, সেই প্রস্তাব আমরা পাঠিয়েছি। আপাতত এই প্রস্তাব প্রেসিডেন্টের কাছে। পিসিবি চেয়ারম্যানকেও আমরা অনুরোধ করেছি, উনি যেন শীর্ষ মহলে সদ্ব্য়র্থক বার্তা দেন। এই আবেদন গৃহীত হতেই পারে।’

ড্যারেন স্যামি টানা পাঁচ মৌসুম পাকিস্তান সুপার লিগে খেলছেন। বারেবারেই পাকিস্তানে এসে সেদেশের প্রতি ভালবাসার কথা জানিয়েছেন। দেশে কিছুদিন আগেই পুনরায় ক্রিকেট চালু করা হয়েছে। স্যামিই প্রথম আন্তর্জাতিক তারকা যিনি পাকিস্তানে খেলতে রাজি হয়েছিলেন।

ক্রিকেটপাকিস্তান.কম.পিকে-কে স্যামি বলেছেন, ‘আমার কাছে ভালবাসা এমন বিষয় যা হৃদয় থেকে আসে। এটা একটা আলাদা অনুভূতি। আমি পাকিস্তানের জন্য যা করেছি, তা হৃদয়ের টানেই। তাই পাকিস্তানের জন্য কিছু করার জন্য আলাদা করে পাসপোর্টের প্রয়োজন নেই আমার।’

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসার বিষয়ে জানাতে গিয়ে ক্যারিবিয়ান তারকা জানিয়েছেন, ‘শুধু আমিই নয়, যারা এখানে খেলতে এসে এদেশের প্রতি সমর্থন জানিয়েছেন, সেটা বিশ্ব একাদশ হতে পারে অথবা অন্য কোনও দল।

তাঁরা এদেশের ক্রিকেট ফিরিয়ে আনার ক্ষেত্রে বড়সড় ভূমিকা পালন করেছেন।আজই (শুক্রবার) ড্যারেন স্যামির নেতৃত্বাধীন পেশোয়ার জালমি পাকিস্তান সুপার লিগে অভিযান শুরু করেছে করাচি কিংসের বিপক্ষে। অবশ্য সে ম্যাচটিতে তার দল হেরেছে ১০ রানে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে