আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৩৪

একাদশে দুই পেসার, তবুও ঢাকা টেস্টে দলে নেই মোস্তাফিজ

অনলাইন ডেস্ক
একাদশে দুই পেসার, তবুও ঢাকা টেস্টে দলে নেই মোস্তাফিজ

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের একমাত্র টেস্টে কাল মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচ।

একাদশে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। দুই বিশেষজ্ঞ স্পিনার ও দুই পেসার নিয়ে একাদশ সাজাবে স্বাগতিকরা। তবে থাকছেন না পেসার মোস্তাফিজুর রহমান। হোম ভেন্যু মিরপুরে আজ শেষবারের মতো অনুশীলন করেছে টাইগাররা। ইনডোরে হয়েছে ব্যাটিং সেশন।

ক্রিকেটের অভিজাত সংস্করণে মোস্তাফিজের শুরুটা দুর্দান্ত হলেও অল্প সময়েই মুদ্রার উল্টোপিঠ দেখেছেন মোস্তাফিজ। এখন হারিয়ে খুঁজছেন নিজেকে। সাদা পোশাকে ফিজ পড়ে গেছেন বাতিলের খাতায়। ভারতের বিপক্ষে জায়গা হয়নি। বাদ পড়েছেন পাকিস্তানের বিপক্ষেও। বিসিএলে পারফরম্যান্স করে জায়গা করে নিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট স্কোয়াডে। তবে স্কোয়াডে থাকলেও একাদশে থাকছেন না দ্য ফিজ। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেই দিয়েছেন টেস্টের জন্য প্রস্তুত নয় এই বাঁহাতি বোলার। কোচ জানালেন, ‘আমি মনে করি মোস্তাফিজ এখনো টেস্ট খেলার জন্য প্রস্তুত নয়। তাকে স্কোয়াডে রাখা হয়েছে। আমাদের নতুন বোলিং কোচের সাথে যেন টেকনিক্যাল বিষয়ে কাজ করার জন্য সময় ব্যয় করতে পারেন।’

মোস্তাফিজ প্রসঙ্গে খোলামেলাভাবে রাসেল ডমিঙ্গো বলেন, ‘তাকে খেলানোর জন্য স্কোয়াডে ফেরানো হয়নি। তাকে ট্রেইন করা, একটা শেপে আনার জন্যই দলের সাথে রাখা। আমি মিডিয়াকে নিশ্চিত করে দিচ্ছি, মোস্তাফিজ খেলছে না। আগামী পাঁচ দিন সে দলের সাথে থেকে বোলিং নিয়ে কাজ করবে, কীভাবে টেস্ট ক্রিকেটে আবারও ফিরে আসা যায় এ নিয়ে। এই মুহূর্তে আমি বলছি সে টেস্ট খেলার অবস্থায় নেই, তাকে টেকনিক্যালি কিছু কাজ করতে হবে।’

মোস্তাফিজ সর্বশেষ টেস্ট খেলেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে ২০১৯ সালের মার্চে। এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ২৮ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ ৩৭ রান দিয়ে চার উইকেট। প্রথম সাত ম্যাচে ২০ উইকেট নিলেও পরের ছয় টেস্টে নিয়েছেন মাত্র ৮ উইকেট।

এই টেস্ট হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে দু’দলের ১০০ তম ম্যাচ। এই ম্যাচ জিতে টেস্টে বাজে পারফরম্যান্স কাটাতে চায় স্বাগতিক বাংলাদেশ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

উপরে