আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৪৮

টি-টোয়েন্টির সেরা ১০ ব্যাটসম্যান, শীর্ষে বাবর আজম

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টির সেরা ১০ ব্যাটসম্যান, শীর্ষে বাবর আজম

নিজের ব্যাটিং পজিশন নিয়ে সম্প্রতি বেশ নাড়াচাড়া করতে দেখা যাচ্ছে বিরাট কোহলিকে। মূলত লোকেশ রাহুলের ব্যাটিং পজিশন সেট করতে গিয়েই নিজের তিন নম্বর পজিশনটা অনেকবার পরিবর্তন করেছেন ভারতীয় অধিনায়ক। তাতে রাহুল সফল হলেও কোহলি বারবার ব্যর্থ হচ্ছেন।

গত আগস্টের পর সেঞ্চুরি পাননি। নিউজিল্যান্ড সফরে সাত ইনিংস ব্যাটিং করে মাত্র একটা হাফ সেঞ্চুরি পেয়েছেন। টি-টোয়েন্টি সিরিজে তার সর্বোচ্চ স্কোর ছিল ৪৫। চার ইনিংস ব্যাটিং করে রান করেছেন ১০৫। এমন পারফরম্যান্সের প্রভাব পড়ল র্যাঙ্কিংয়ে। আইসিসি টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ের ব্যাটসম্যানদের ক্যাটাগরিতে দশ নম্বরে নেমে গেছেন ভারতীয় তারকা।
 
আজ টি-টোয়েন্টি র্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। তাতে কোহলির অবস্থান ঠিক দশ নম্বরে। শীর্ষে আছেন যথারীতি পাকিস্তানের তরুণ তারকা বাবর আজম। বাংলাদেশি ব্যাটসম্যানের মধ্যে উন্নতি হয়েছে তামিম ইকবাল ও লিটন দাসের। পাকিস্তান-বাংলাদেশ সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল উঠে বসেছেন ঠিক ৫০ নম্বরে। লিটন দাস আছেন ৪৭ নম্বরে।

সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে শীর্ষ দশ ব্যাটসম্যান যথাক্রমে-

বাবর আজম (পাকিস্তান, রেটিং পয়েন্ট ৭৮৯), লোকেশ রাহুল (ভারত, ৮২৩), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া, ৮১০), কলিন মুনরো (নিউজিল্যান্ড, ৭৮৫), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া, ৭৬৬), ডেভিড মালান (ইংল্যান্ড, ৭১৮), এভিন লুইস (উইন্ডিজ, ৭০২), হযরতুল্লাহ জাজাই (আফগানিস্তান, ৬৯২), ইয়ন মর্গান (ইংল্যান্ড, ৬৮৭) ও বিরাট কোহলি (ভারত, ৬৭৩)।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

উপরে