আপডেট : ৩ অক্টোবর, ২০১৮ ১৪:৪৪

কত বেতন পান আফিফ? জানলে চমকে যাবেন!

অনলাইন ডেস্ক
কত বেতন পান আফিফ? জানলে চমকে যাবেন!

কেন্দ্রীয় চুক্তিতে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের বাইরেও যেসব ক্রিকেটাররা প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মিত মুখ তাদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি)-র থাকে আলাদা চুক্তি। এবার সেই চুক্তির বাইরে বিশেষ এক ক্যাটাগরি রেখেছে বিসিবি। যেখান রাজ্জাক-তুষারদের সঙ্গে আছে তরুণ আফিফের নামও।

প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ৭৭ জন ক্রিকেটারদের সঙ্গে চুক্তি আছে বিসিবির। তবে তাদের বেতনের পরিধি ৩০ হাজার টাকার আশেপাশে। এবার অবশ্য ৫ জনকে আলাদা এক ক্যাটাগরিতে রেখে তাদের বেতন বাড়িয়েছে বিসিবি। এই ৫ জন বেতন পাবেন ৭৫ হাজার টাকা।

১৯ ছুঁইছুঁই আফিফ হোসেন ধ্রুবকে লম্বা রেসের ঘোড়া ভাবছে বিসিবি। বাঁহাতি ব্যাটসম্যান ও ডানহাতে অফব্রেক করা এই ক্রিকেটার ঘরোয়া লিগ ও বয়স ভিত্তিক ক্রিকেটে ইতোমধ্যেই নিজের সামর্থ্যের জানান দিয়েছেন। ৮ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪ টি সেঞ্চুরির দেখা পেয়েছেন আফিফ। বিপিএল অভিষেকেই ৫ উইকেট পাওয়া আফিফের ঝলক দেখা গেছে জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও। ইতোমধ্যে টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে খেলেও ফেলেছেন ১ ম্যাচ। সেই ম্যাচে বল হাতে ১ উইকেট পেলেও ব্যাট হাতে রান করতে পারেননি আফিফ।

১ লাখ টাকা বেতনের রুকি ক্যাটাগরিতে আছেন– লিটন কুমার দাস, আবু হায়দার রনি ও নাজমুল হোসেন।

চুক্তিতে থাকা দশজন ক্রিকেটার হলেন– মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মুমিনুল হক, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও কামরুল ইসলাম রাব্বি- এই ছয় জন পূর্বের চুক্তিতে থাকলেও নতুন চুক্তিতে বাদ পড়েছিলেন। সৈকত অবশ্য বিশেষ ক্যাটাগরিতে ঢুকেছেন, তবে ভাগ্য ফেরেনি বাকিদের।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে