আপডেট : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২১

ম্যাক্সওয়েল ঝড়ে উড়ে গেল শ্রীলংকা

অনলাইন ডেস্ক
ম্যাক্সওয়েল ঝড়ে উড়ে গেল শ্রীলংকা

এই ঝড়কে, ম্যাক্সওয়েল ঝড় বলা চলে। অল্পের জন্য টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান না হলেও ম্যাক্সের ইনিংস স্মরণীয় হয়ে থাকবে। ৯টা ছয় ও ১৪ চারের সাহায্যে মোট ৬৫ বল খেলে ১৪৫ রান করে  অপরাজিত থাকেন তিনি।  টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (১৫৬)। মাত্র ১১ রানের জন্য সেই রেকর্ড অক্ষত থাকল। তবে ম্যাক্সওয়েলের রানটা দ্বিতীয় সর্বোচ্চ হয়ে থাকল। আর এই তালিকায় তিন নম্বরে শেন ওয়াটসন (১২৪ অপ)। তার মানে টি২০ ক্রিকেটে দুর্বল অস্ট্রেলিয়ার তিন ব্যাটসম্যানই টি২০ আন্তর্জাতিক সর্বাধিক রানের ব্যাপারে ফার্স্ট, সেকেন্ড, থার্ড। আর এদিন ম্যাক্সের খুনে ব্যাটিংয়ের সাহায্যে টি২০ ক্রিকেটে সর্বাধিক রান করল অস্ট্রেলিয়া। ছাপিয়ে গেল শ্রীলঙ্কার ২৬০ রানের রেকর্ডকে (কেনিয়ার বিরুদ্ধে ২০০৭ সালে)। এতদিন টি২০-তে অসিদের সর্বাধিক রান ছিল ২৪৮।

টি২০ ম্যাচে এদিন ওপেন করতে নামেন ম্যাক্সওয়েল। শুরু থেকেই ঝড় তোলেন। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ম্যাক্সওয়েল। অ্যারন ফিঞ্চ, শেন ওয়াটসনের পর অস্ট্রেলিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করলেন ২৭ বছরের ভিক্টোরিয়ার এই অলরাউন্ডার। শেষ অবধি এই ম্যাচে ১৩৬ রানে অপারিজত থাকেন ম্যাক্স। খেলেন ৫৪টি বল। মারেন ৬টা ওভার বাউন্ডারি, ১৩টা বাউন্ডারি। শ্রীলঙ্কার সব বোলারই ওভারে ১১ রানের বেশি দেন।

 টেস্ট, ওয়ানডে থেকে বাদ পড়ার এখন শুধু টি২০-তেই অস্ট্রেলিয়ার জার্সিতে খেলছেন ম্যাক্সওয়েল। তাঁর খেলাতেই পরিষ্কার বাদ পড়ার অপমানটা তাঁকে তাঁতিয়ে দিয়েছে।

 বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে