আপডেট : ১৭ জুন, ২০১৬ ১১:২৭

পুরনো আশরাফুলকেই দেখার আশা তামিমের

বিডিটাইমস ডেস্ক
পুরনো আশরাফুলকেই দেখার আশা তামিমের

নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার সময় মোহাম্মদ আমিরের বিরূপ অনেক অভিজ্ঞতাই হয়েছিল। এমনকি স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার শাস্তি ভোগ করে জাতীয় দলে ফেরার সময় তাঁর অনেক সতীর্থই বেকে বসেছিলেন। পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক আজহার আলী ও মোহাম্মদ হাফিজ অনুশীলন পর্যন্ত বর্জন করেছিলেন আমিরকে দলে নেওয়ার প্রতিবাদে।

তবে বাংলাদেশের মোহাম্মদ আশরাফুলের তেমন কোনো অভিজ্ঞতা হবে না সম্ভবত। কারণ আগামী ১৬ আগস্ট নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর তাঁকে গ্রহণ করে নিতে তৈরি অনেকেই। এমনকি টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের ব্যাটে সেই পুরনো ঝলকটাও দেখার অপেক্ষায় কেউ কেউ। জাতীয় দলের বিস্ফোরক ওপেনার তামিম ইকবাল এদের অন্যতম।

বৃহষ্পতিবার রাতে তিনি নিজের ফেসবুক পেজের মাধ্যমে ভক্তদের সঙ্গে লাইভ আড্ডায় বসেছিলেন। সেখানেই এক প্রশ্নের জবাবে আশরাফুলকে নিয়ে নিজের মনোভাব প্রকাশ করেছেন তামিম। বিপিএল ম্যাচ পাতানোয় জড়িত থাকার কথা স্বীকার করে শাস্তি পাওয়া আশরাফুলকে ফেরার পর এভাবেই গ্রহণ করা উচিত বলে মনে করেন তামিম, 'আশলাফুল ভাই যে ভুল করেছেন, তার শাস্তি উনি পেয়েছেন।

পুরো শাস্তি ভোগ করেই উনি ফিরবেন। তাই ফেরার পর ওনাকে অন্যরকম চোখে দেখা উচিত বলে আমার মনে হয় না।' ফেরার পর আশরাফুল তাঁর পুরনো সক্ষমতা দেখাতে পারবেন বলেও আশা তামিমের, 'বাংলাদেশে আশরাফুল ভাইয়ের মতো প্রতিভাবান ব্যাটসম্যান এখনো কেউ আসেনি। ফিরে যদি উনি ওনার প্রতিভার প্রতি সুবিচার করে খেলতে পারেন, তাহলে যে কোনো কিছুই সম্ভব।'

জেডএম

উপরে