আপডেট : ১২ জুন, ২০১৬ ২২:১২

তামিমের গালি খেয়ে অসুস্থ দুই আম্পায়ার!

স্পোর্টস ডেস্ক
তামিমের গালি খেয়ে অসুস্থ দুই আম্পায়ার!
তামিম ইকবাল

শারীরিক অসুস্থতার কারণে অকথ্য গালাগাল। রোববার সাভারের বিকেএসপি তিন নম্বর মাঠে প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগের আবাহনী-প্রাইম দোলেশ্বর ম্যাচে এ ঘটনা ঘটে। এতে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে আবাহনীর ১৯১ রান তাড়া করতে নামা প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যান রকিবুল হাসানের বিপক্ষে স্টাম্পিংয়ের আবেদন নিয়েই ঘটনার সূত্রপাত।

আবাহনীর বাঁহাতি স্পিনার সাকলায়েন সজীবের বলে আবাহনীর খেলোয়াড়রা স্টাম্পিংয়ের আবেদন করলেও সাড়া দেননি আম্পায়ার গাজী সোহেল। এরপর থেকেই অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে আবাহনীর খেলোয়াড়রা গালাগাল করতে থাকেন দুই ফিল্ড আম্পায়ারকে। যেখানে গাজী সোহেলের সঙ্গী ছিলেন তানভীর আহমেদ। খেলোয়াড়দের অশ্লীল এবং ছাপার অযোগ্য গালাগালে অতিষ্ঠ হয়ে এক পর্যায়ে ম্যাচ রেফারি মন্টু দত্তের অনুমতি নিয়ে দুই আম্পায়ারই মাঠ ছেড়ে যান।

দোলেশ্বর ১৭ ওভারে ২ উইকেটে ৫৯ রান তোলার পর ওই ঘটনায় খেলা বন্ধ হয়ে যায়। পরে সেই খেলা আর এদিন শুরুই করা যায়নি। শুরু না করে খেলা রিজার্ভ ডে’তে সোমবার হবে কি হবে না, সে সিদ্ধান্ত নেওয়ার ভার ম্যাচ রেফারি মন্টু দত্ত ঠেলে দেন লিগ পরিচালনা সংস্থা সিসিডিএমের কোর্টে। তামিমের নেতৃত্বে খেলোয়াড় এবং আবাহনী সমর্থকদের গালি-গালাজে অতিষ্ঠ হয়ে দুই আম্পায়ার মাঠ ছেড়ে গেলেও মন্টু দত্ত আম্পায়ারদের অসুস্থতাকে কারণ দেখিয়ে খেলা স্থগিত করে দেন। তাই ধরে নেওয়াই যায় যে তামিমের গালি খেয়েই অসুস্থ হয়ে পড়েছিলেন দুই আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদ!

উপরে