আপডেট : ২৭ এপ্রিল, ২০১৬ ১৬:১৬

সৌরভকে পছন্দ করতেন না ধোনি!

স্পোর্টস ডেস্ক
সৌরভকে পছন্দ করতেন না ধোনি!

প্রকাশ্যে সৌরভের সমালোচনা কোনওদিনই করেননি ধোনি।কিন্তু চরম বাস্তবতা হল-সৌরভ গাঙ্গুলিকে পছন্দ করতেন না মহেন্দ্র সিংহ ধোনি।নির্বাচকদের সামনে কলকাতার বরপুত্র সৌরভকে দলে নিতে নানা আপত্তি জানাতেন তিনি। ওয়ানডে দলে সৌরভকে বাদ দিতে নানা যুক্তিও ছিল তার। এনিয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের প্রভাবশালী ওয়েবপোর্টাল এবেলা।
 
প্রতিবেদনে উল্লেখ করা হয়, ‘রাঁচির রাজপুত্র’ সম্পর্কে গোটা ভারত বলে থাকে, সিনিয়রদের দলে রাখতে চাননি তিনি। ধোনির সময়তেই একে একে সৌরভ, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, শচিন টেন্ডুলকাররা অবসর নিয়ে ফেলেন। ভারতীয় ক্রিকেটে আসে নতুন যুগ। উঠে আসেন নতুন খেলোয়াড়রা।
কিন্তু সৌরভকে পছন্দ না-করার কারণ কী হতে পারে? প্রকাশ্যে সৌরভের সমালোচনা কোনওদিনই করেননি ধোনি। কিন্তু শোনা যায়, নির্বাচকদের সামনে মহারাজ সম্পর্কে অসন্তোষ প্রকাশ করতেন। ওয়ানডে দলে সৌরভকে না রাখতে নির্বাচকদের সামনে নাকি একাধিক যুক্তি পেশ করতেন ভারতের সফল অধিনায়ক ধোনি।
 
নির্বাচকরাও ধোনির যুক্তিকে মেনে নিতেন। হাজার হোক, অধিনায়ক বলে কথা। ওয়ানডের জন্য ধোনি যা দল চাইছেন, তা তো দিতেই হবে। ধোনির বক্তব্যকে তো গুরুত্ব দিতেই হবে।  
নির্বাচকদের সামনে সৌরভ সম্পর্কে ধোনি যা বলতেন-
১) সৌরভের ফিল্ডিং খারাপ। ফিল্ডিংয়ের সময় প্রতিপক্ষ সৌরভের উপরে চাপপ্রয়োগ করতেই পারে।  
২) রানিং বিটুইন দ্য উইকেটসও খারাপ।  
৩) স্ট্রাইক রোটেট করেন না।  
৪) চল্লিশ ওভারের পর আউটফিল্ডে সৌরভকে খুবই ক্লান্ত দেখায়। দুর্বল হয়ে পড়ে।
৫) বয়স হয়ে গিয়েছে।  
তবে এ সবই জল্পনা আর গুজব হিসেবে ভারতীয় ক্রিকেটেকর হাওয়ায় ভাসে। এর সত্যতা যাচাই প্রায় অসম্ভব। বারবার ধোনিকে বলতে শোনা গিয়েছে, সৌরভের মতো প্রতিভা চল্লিশ বছর বয়স পর্যন্ত খেলে যেতেই পারেন। প্রকাশ্যে সৌরভও ধোনির প্রশংসাই করেন!

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে