আপডেট : ১৯ এপ্রিল, ২০১৬ ২২:১২

কলকাতার লক্ষ্য ১৩৯ রান

স্পোর্টস ডেস্ক
কলকাতার লক্ষ্য ১৩৯ রান

টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নিবে পাঞ্জাব নাকি চতুর্থ জয় তুলে নেবে কলকাতা?- সে লক্ষ্যেই মোহালিতে একে অপরের মুখোমুখি হয় পাঞ্জাব এবং কলকাতা। টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করে প্রীতি জিনতার দল। এ ম্যাচেও খেলতে নামেন সাকিব।

প্রথম উইকেট জুটিতে ২১ রান উঠলেও বেশিক্ষণ টিকতে পারেননি দুই ওপেনার। দলীয় ২১ রানের আঘাত হানেন কলকাতার মরনে মরকেল। ভোরহা ৮ রান করে আউট হলে আরেক ওপেনার মুরালি ভিজয়ও টিকতে পারেননি বেশিক্ষণ। ২৬ রান করে চাওলার বলে বোল্ড হন তিনি। ওয়ান ডাউনে নামা শন মার্শ একাই লড়ে গিয়েছেন পাঞ্জাবের হয়ে। কিন্তু তাকে যোগ্য সহযোগিতা করার মত কেউই ছিলনা।

রিদিমান সাহা, ডেভিড মিলাররা শুধু আসা যাওয়ার মাঝেই ব্যস্ত ছিলেন। এক প্রান্ত আগলে রেখে শন মার্শ তুলে নেন নিজের হাফসেঞ্চুরি। তার কল্যাণেই পাঞ্জাব কোনমতে একশোর কোটা পার হয়। পাঞ্জাবের বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচেও উইকেটশূন্য থাকেন সাকিব। চার ওভার বল করে ২৮ রান দেন তিনি। ফিল্ডিংয়ে একটি ক্যাচ অবশ্য নিয়েছেন তিনি। কলকাতার হয়ে মরনে মরকেল এবং সুনিল নারিন দুটি করে উইকেট নেন।

উপরে