আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৭

ভারত-পাকিস্তান সিরিজের চ্যাপ্টার ক্লোজ: পিসিবি

অনলাইন ডেস্ক
ভারত-পাকিস্তান সিরিজের চ্যাপ্টার ক্লোজ: পিসিবি

‘ভারত-পাকিস্তান সিরিজের চ্যাপ্টার এখানেই ক্লোজ’ বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খান।

চলতি মাসের শেষ দিকে নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় ভারত-পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিলো। ভারতের কাছ থেকে কোন সবুজ সঙ্কেত না পাওয়া সিরিজটি আর হচ্ছে না বলে জানিয়েছে পিসিবি।

সবশেষ পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) একটি মেইল পাঠান।

মেইলে বলা হয়, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সিরিজের ব্যাপারে ‘হ্যাঁ’ অথবা ‘না’ জানাতে হবে। কিন্তু, বিসিসিআই থেকে কিছুই জানানো হয়নি পিসিবিকে। আর তাতেই সিরিজের শেষ সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। খবর পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন এর।

এ প্রসঙ্গে শাহরিয়ার বলেন, ‘হ্যাঁ, আমরা সেরকম একটি মেইলের মাধ্যমে জানতে চেয়েছিলাম। কিন্তু, ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও তারা আমাদের কিছুই জানায়নি। আমরা এখন জানিয়ে দিতে চাই, এ সিরিজটি আর হচ্ছেই না।”

তবে ভারতের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক ভাবে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

ডনকে শাহরিয়ার বলেন, “ভারতের চাহিদা মতো নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় আমরা সিরিজ আয়োজনের চেষ্টা করেছি। তাতেও ভারতের সম্মতি পাওয়া গেল না।”

পিসিবি প্রধান আরও যোগ করেন, “ভারতের বিপক্ষে সব কিছু আয়োজনের চেষ্টা করেও আমরা সফল হইনি। এটা আমাদের ব্যর্থতা। পুরো ক্রিকেট বিশ্ব আমাদের ব্যর্থতায় হতাশ হয়েছে। বিশেষ করে হতাশ হয়েছে দু’দেশের ক্রিকেটপ্রেমীরা।”

২০১৪ সালে ভারত-পাকিস্তান একমত হয় যে, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত ছয়টি সিরিজ খেলবে তারা। কিন্তু প্রথম সিরিজটিই থেকে গেলো কাগজে কলমে।

বিডিটাইমনস৩৬৫ডটকম/এআর/একে

উপরে