আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৫ ০১:৪৬

পাকিস্তান সুপার লিগে খেলবে বাংলাদেশের ক্রিকেটাররা

বিডিটাইমস ডেস্ক
পাকিস্তান সুপার লিগে খেলবে 
বাংলাদেশের ক্রিকেটাররা

প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০১৬’র ৪ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট হবে। ৩০৮ ক্রিকেটারকে এ টুর্নামেন্টের জন্য বাছাই করেছে পিএসএল গভর্নিং কাউন্সিল। এই  তালিকায় রয়েছেন বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার। প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমারজিং এই পাঁচটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ক্রিকেটাদের। চলতি মাসের ২১ ও ২২ ডিসেম্বর ক্রিকেটারদের দলে টানবে পাঁচ ফ্রাঞ্চাইজি। একটি ফ্রাঞ্চাইজি চাইলে ২০ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে। তবে একটি ম্যাচে চারজন বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন ।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, শাহরিয়ার নাফিস, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকারকে বাছাই করেছে পিএসএল কাউন্সিল।

ক্যাটাগরি অনুযায়ী সাকিব আল হাসান খেলোয়াড় তালিকায় সবার ওপরে আছেন। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে সাকিবের জায়গা হয়েছে। এ ক্যাটাগরিতে অন্যান্য বিদেশি ক্রিকেটার হলেন ক্রিস গেইল, কেভিন পিটারসেন, শেন ওয়াটসন ও কুমার সাঙ্গাকারার মতো তারকারা। আছেন মাহেলা জয়াবর্ধনেও। ডায়মন্ড ক্যাটাগরিতে না থাকলেও ‘গোল্ড’ ক্যাটাগরিতে আছেন বাংলাদেশে পাঁচ ক্রিকেটার। তারা হলেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফিস। সিলভার ক্যাটাগরিতে আছেন মুমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়।

উপরে