আপডেট : ৪ ডিসেম্বর, ২০১৫ ১৫:৫৭

ঘরের মাঠেও ভাগ্য ফিরেনি তামিমদের, শীর্ষে কুমিল্লা

অনলাইন ডেস্ক
ঘরের মাঠেও ভাগ্য ফিরেনি তামিমদের, শীর্ষে কুমিল্লা

বিপিএলের চট্রগ্রাম পর্বের শেষ ম্যাচে ঘরের মাঠে ভাগ্য ফিরেনি চিটাগং ভাইকিংসের। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচে ভিক্টোরিয়ান্সের কাছে ৫ উইকেটে হেরে গেছে দলটি।

সাতটি ম্যাচ খেলে পাঁচটিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে মাশরাফিরা। অন্যদিকে, বরিশাল বুলসেরও পয়েন্টও ১০। কিন্তু রান রেটের বিবেচনায় তারা দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বৃহস্পতিবার দ্বিতীয় পর্বের শেষ ম্যাচে চিটাগাং ভাইকিংসের দেয়া ১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ ইউকেটের সহজ জয়ের নোঙর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলের পক্ষে ইমরুল কায়েস ৩৫, আহমেদ শেহজাদ ৩৭ ও শোয়েব মালিক ৩৪* রান করেন। চট্টগ্রামের পক্ষে মোহাম্মদ আমির ২টি, বিলাওয়াল ভাট্টি ১টি, তাসকিন আহমেদ ১টি ও তিলকারত্নে দিলশান ১টি করে উইকেট নেন।

এদিন ইনিংসের দ্বিতীয় ওভারে তুলে মারতে গিয়ে জিয়াউর রহমানের হাতে ধরা পড়েন লিটন দাস (৩)। ১০ম ওভারে ইমরুল কায়েসকে (৩৫) ফেরান দিলশান। ১৫তম ওভারে বিলাওয়াল ভাট্টির বলে জিয়াউর রহমানের হাতে ধরা পড়েন আহমেদ শেহজাদ (৩৭)। ১৭তম ওভারে আসহার জাইদিকে (৮) ফেরান মোহাম্মদ আমির। একই ওভারের শেষ বলে শুভাগত হোমকে (২) বোল্ড করেন তিনি।    

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে তামিম ইকবালের দল চিটাগাং ভাইকিংস। দলের পক্ষে তিলকারত্নে দিলশান ৩৯, তামিম ইকবাল ২৭ ও উমর আকমল ৪৯* রান করেন। কুমিল্লার পক্ষে শুভাগত হোম ১টি, আসহার জাইদি ১টি ও আবু হায়দার রনি ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শোয়েব মালিক।

এই ম্যাচের মাধ্যমে শেষ হলো বিপিএলের চট্টগ্রাম পর্ব। দুইদিন বিরতি দিয়ে আগামী রবিবার থেকে আবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে বিপিএলের খেলা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/জেডএম
 

উপরে