আপডেট : ১ জুন, ২০২০ ১১:২২

মাদ্রাসাবোর্ডে দেশসেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা

অনলাইন ডেস্ক
মাদ্রাসাবোর্ডে দেশসেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা

দাখিল পরীক্ষায় মাদ্রাসা শিক্ষাবোর্ডে ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা দেশসেরা হয়েছে। এই মাদ্রাসা থেকে ২৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৫২ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এছাড়াও শতভাগ পাসের গৌরব অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, আমাদের মাদ্রাসা থেকে এই বছর দাখিল পরীক্ষায় ২৫৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করে। জিপিএ-৫ প্রাপ্তিতে মাদ্রাসাটি শতকরা ৬১ ভাগ। গড় হিসেবে ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষ অবস্থানে থেকে দেশ সেরা গৌরব অর্জন করেছে।

এছাড়াও দারুন্নাজাত আলিয়া মাদ্রাসা থেকে ৫৪২ জন অংশ নিয়ে ২৭৯ জন জিপিএ-৫ পেয়েছে, যা শতকরা ৫২ ভাগ। আর তৃতীয় অবস্থানে থাকা তামীরুল মিল্লাত মাদ্রাসা থেকে ৮৩১ জন অংশ নিয়ে জিপিএ ৫ পেয়েছে ৩৯১ জন। এখানে জিপিএ-৫ প্রাপ্তির শতকরা হার ৪৭ ভাগ।

এদিকে এসএসসি পরীক্ষায় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২২০ জন অংশ নিয়ে ২১৫ জন কৃতকার্য হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৩ জন। আর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ২০৪ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৬৯ জন।

এছাড়াও শহরের ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষায় ৩১ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৭ জন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে