আপডেট : ১৩ মে, ২০২০ ১৮:৩৫

ফেসবুকে করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট, কলেজশিক্ষক গ্রেফতার

অনলাইন ডেস্ক
ফেসবুকে করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট, কলেজশিক্ষক গ্রেফতার

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে বিভ্রান্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে লালমনিরহাটে শরিফুল ইসলাম নামে এক কলেজ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাকে পাটগ্রাম পৌর শহরের মির্জারকোর্ট এলাকার বাসা থেকে গ্রেফতার করা হয়। 

মঙ্গলবার দিবাগত রাতে পাটগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত এ তথ্য নিশ্চিত করেছেন।
      
শরিফুল ইসলাম লালমনিরহাটের পাটগ্রাম আদর্শ ডিগ্রি কলেজের রসায়ন বিষয়ের সহকারী অধ্যাপক। তিনি রংপুরের পীরগঞ্জের ভেন্ডাবাড়ী পলাশী এলাকার খায়রুল ইসলামের ছেলে।

মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১১ মে সকাল ১০ টা ১৯ মিনিটে মো. শফিকুল ইসলাম তার নিজের ফেসবুকের ওয়ালে করোনাভাইরাস নিয়ে একটি বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দেন। 

এ বিষয়ে পাটগ্রাম থানার ওসি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রেকর্ড করে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছি। বুধবার দুপুরে তাকে লালমনিরহাট আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়েছে।  
                
পাটগ্রাম আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহ নূর উন নবী কামাল বলেন, কেউ ব্যক্তিগত অপরাধ করলে সেজন্য প্রতিষ্ঠান কোনো দায় নেবে না। শরিফুল ইসলাম যদি নিজেকে নির্দোষ প্রমাণ করতে না পারেন সেক্ষেত্রে প্রতিষ্ঠান বিধি মোতাবেক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। যেহেতু বিষয়টি প্রতিষ্ঠানের বাইরের স্পর্শকাতর ঘটনা, তাই এখানে প্রতিষ্ঠানের কিছু করণীয় নেই।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে